• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

আ'লীগ প্রস্তুত সহিংসতার সমুচিত জবাব দিতে : কাদের


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৩ পিএম
আ'লীগ-প্রস্তুত-সহিংসতার-সমুচিত-জবাব-দিতে-কাদের
ফাইল ফুটেজ

ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। 

আন্দোলনের নামে দেশি-বিদেশি বিভিন্ন ষড়যন্ত্রও সংহিসতার সাম্প্রদায়িকতার উত্থান রুখে দিতে ও সমুচিত জবাব দিতে প্রস্তুত আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি ২০২৩) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন>> বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে বলেন, ১০ ডিসেম্বর তো চলেই গেল, আওয়ামী লীগ কী করেনি মোকাবিলা? আজকে শেখ হাসিনার নেতৃত্বে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। আমরা যেকোনো ধরনের আন্দোলনের নামে যেকোনো ধরনের ষড়যন্ত্র ও সহিংসতার সমুচিত জবাব দিতে প্রস্তুত। 

ওবায়দুল কাদের আরও বলেন, ১৯৭১ সালে আমরা বিজয় অর্জন করি পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে। কিন্তু যতক্ষণ না পাকিস্তানের কারাগারে বন্দি বিজয়ের মহানায়ক জাতির পিতা শেখ মুজিব মুক্তি পান এই বিজয় পূর্ণতা পায়নি। বিজয় ছিল তার অনুপস্থিতিতে অসম্পূর্ণ। আজকের ১০ জানুয়ারি ১৯৭২ সালে সেই অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল।

অন্যান্য খবর>> জাতির পিতা বঙ্গবন্ধুর আজ স্বদেশ প্রত্যাবর্তন দিবস

তিনি আরও বলেন, আজকের এই দিনের অঙ্গীকার একটি আদর্শ রাষ্ট্র বঙ্গবন্ধুর স্বপ্ন। আমাদের অঙ্গীকার সেই আদর্শ রাষ্ট্র। আমরা প্রতিষ্ঠা করব সেই আদর্শ রাষ্ট্র। সোনার বাংলা বির্নিমাণ করব আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে । আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে আজকের এই দিনে আমাদের শপথ , ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন