• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. অপরাধ

দুই সহযোগীসহ ইউটিউবার প্রত্যয় হিরনকে গ্রেফতার করেছে ডিবি!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শুক্রবার, ২৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৪ পিএম
দুই-সহযোগীসহ-ইউটিউবার-প্রত্যয়-হিরনকে-গ্রেফতার- করেছে-ডিবি
ফাইল ফুটেজ

অনলাইন জুয়ার প্রচারণার দায়ে ভিডিও এবং নাটকে আটক করেছে ডিবি পুলিশ জনপ্রিয় ইউটিউবার ও অভিনেতা প্রত্যয় হিরণ ও তার দুই সহযোগীকে। আন্তর্জাতিক ওয়েবসাইটের প্রচারণা করে অনলাইন জুয়ার ভিডিও বানাতেন আটকরা।

বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের এ ছাড়া এজেন্টের মাধ্যমে বিজ্ঞাপন চালানোর তাদের বিরুদ্ধে অভিযোগও রয়েছে। এমন হয় প্রত্যয় হিরণ শেষটা, মায়ার ওপরে তুমি, ওয়ান সাইডেড লাভ, মিস ক্রাশ নাটক ও জনপ্রিয় অন্যতম অভিনেতা প্রত্যয় ধারাবাহিকে বদমাশ পোলাপাইনের। ডিবি জানিয়েছে, বিজ্ঞাপনী সংলাপ নাটকের ফাঁকে ফাঁকে চলতে দেখা যায়। বাজারে ইউটিউব-ফেসবুকের এর ধারাবাহিকতায় দেশের বিজ্ঞাপনের ভিডিওতে নতুন শুরু হয়েছে এই ধারার প্রচলন। ‘আজাইরা লিমিটেড’ নামে ৪৫ লাখ সাবস্ক্রাইবারের একটি ইউটিউব চ্যানেলে তাদের ভিডিওতে বেশ কিছুদিন ধরে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছে।

আরও পড়ুন>> সত্যিই কি বিয়ে করলেন সালমান মুক্তাদির?

ডিবি আরো জানায়, জুয়ার সাইট প্রত্যয় হিরণরা বিশ্বব্যাপী বাবুএইটিএইট, ওয়ানএক্সবেট, সাইটের বিজ্ঞাপন বাবদ ক্রিকেক্স নামের জুয়ার এক লাখ ১০ হাজার টাকা ভিডিওপ্রতি করে নিতেন। বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে ভারতীয় একটি এজেন্সির সঙ্গে কাজ করত আব্দুল হামিদ নামের একজন। বিজ্ঞাপনের জন্য অভিযুক্তরা যে সাইটের আটক হয়েছে চুক্তিবদ্ধ হয়ে সমালোচনায় একই সাইটের সঙ্গে পড়েন ক্রিকেট তারকা সাকিব আল হাসান।

অন্যান্য খবর>> জাপান ভারতের জন্য যে কারণে গুরুত্বপূর্ণ মাতারবাড়ি বন্দর

করতে বাধ্য পরে চুক্তি বাতিল হন তিনি। ইউনিটের উপকমিশনার ডিবি সাইবার ক্রাইম তারেক বিন রশিদ বলেন, জুয়ার বিজ্ঞাপন ওরা অনলাইন দিয়ে আসছিল। আমরা জানতে পারি তাদের গ্রেপ্তার করে, দেশের বাইরে থেকে অনলাইন জুয়াড়িরা এসব পরিচালনা করে। জনপ্রিয় ইউটিউবার বা ভারতীয় এজেন্টদের মাধ্যমে অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে বিজ্ঞাপন দেয় তারা জুয়ার সাইটের।

জানা গেছে, প্রত্যয় হিরণদের প্রায় বছরখানেক ওপর নজর রেখে মামলা করে ডিবি পুলিশ এ সপ্তাহে রমনা থানায়। কর্মকর্তারা বলছেন, আটকদের ভিডিও, কিশোরদের ও নাটক তরুণদের মাঝে বেশ জনপ্রিয়। জুয়ায় আসক্ত হচ্ছে সেখানে প্রচারণার ফলে অনেকে। ইউনিটের উপকমিশনার ডিবি সাইবার ক্রাইম তারেক বিন রশিদ আরো বলেন, অনেকগুলো অপরাধের অনলাইন জুয়া থেকে জন্ম দেয়। এ ছাড়া জুয়ার প্রচারণা হতে দেখলে ইউটিউব বা অন্য কোনো মাধ্যমে ডিবি পুলিশ অভিযোগ জানানোর পরামর্শ দিয়েছে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন