• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. জাতীয়

বাংলাদেশ ১৪ বছরে বদলে গেছে : প্রধানমন্ত্রী


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৫ পিএম
বাংলাদেশ-১৪-বছরে-বদলে-গেছে-প্রধানমন্ত্রী
ফাইল ফুটেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থিতিশীলতা বাংলাদেশে এসেছে উল্লেখ করে বলেছেন, ২০০৯ থেকে ২০২৩ সাল, বাংলাদেশ বদলে গেছে এই ১৪ বছরে। গৃহহীনদের ঘর করোনাকালীন সময়েও করে দিচ্ছি। তা দেখিনি কে কোন দলের। আমরা মানুষকে দেখেছি মানুষ হিসেবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে রংপুর সিটি করপোরেশন (রসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের তিনি এ কথা বলেন শপথবাক্য পাঠ অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী বলেন, ভাগ্য পরিবর্তন হয়েছে গত ১৪ বছরে মানুষের। ঘর করে দিয়েছি আমরা ভূমি ও গৃহহীনদের। আমারই করা রংপুর বিভাগ। কাজ করেছি আমরা মানুষের জন্য।

আরও পড়ুন>> ২৯ দিনে ২ কোটি ৪৬ লাখ টাকা আয় মেট্রোরেলের

সরকারপ্রধান বলেন, উচ্চ আদালত অবৈধ ঘোষণা দিয়েছেন ক্ষমতা দখলকে মার্শাল ল জারি করে। যার ফলে মানুষের ভোটের অধিকার আজকের বাংলাদেশের, মৌলিক অধিকার এবং গণতন্ত্রের অধিকার নিশ্চিত হয়েছে। আমাদের সংবিধানে পঞ্চদশ সংশোধনী নিয়ে আমরা এই ঘোষণার পরিপ্রেক্ষিতে এসে সুসংহত করেছি গণতন্ত্রকে। জনগণের শক্তিকে দৃঢ় করা এই গণতন্ত্র হচ্ছে এবং কে থাকবে ক্ষমতায় না থাকবে, জনগণ যাতে সেটা নিশ্চিত করা নির্বাচিত করতে পারে।

তিনি বলেন, দেশে স্থিতিশীলতা এসেছে পঞ্চদশ সংশোধনী করার ফলে। কারণ দেশে গণতান্ত্রিক ধারা দীর্ঘদিন ধরে অব্যাহত আছে। কেউ অবৈধভাবে এখন আর অনির্বাচিত ক্ষমতা দখল করতে পারছে না। অন্তর জ্বালা আছে যদিও অনেকের। ভোটেও জিততে যারা কোনোদিন পারবে না, পারবে না রাজনীতিও করতে, সাহস নেই তাদের জনগণের মুখে সামনে দাঁড়ানোর।

অন্যান্য খবর>> দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১২তম অবস্থানে বাংলাদেশ

এক শ্রেণির আমাদের দেশের বুদ্ধিজীবী আছে, জীবিকা নির্বাহ করে যারা বুদ্ধি বিক্রি করে। গণতান্ত্রিক ধারাকে তারা সবসময় ব্যাহত করার চেষ্টা করে। একটা প্রচেষ্টা এটা তাদের, যুগ যুগ যা আমরা ধরে দেখেছি। স্থানীয় জনগণ আরো সুফল পাবে সিটি করপোরেশনের মাধ্যমে উল্লেখ করে নতুন মেয়রকে প্রধানমন্ত্রী অভিনন্দন জানান।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন