• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. লাইফস্টাইল ও বিউটি টিপস

৩ প্রকার চা : যা মানসিক চাপ কাটিয়ে আপনার মনকে শান্ত করে দিবে!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ১৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৮ পিএম
৩_প্রকার_চা_যা_মানসিক_চাপ_কাটিয়ে_আপনার_মনকে_শান্ত_করে_দিবে
ফাইল ফুটেজ

সকালে ঘুম থেকে ওঠার পরই কাজে যাওয়ার তাড়া। আয়েশ করে চা খাওয়ার সময় নিশ্চয়ই সেটি নয়। কিন্তু সারাদিনের ক্লান্তির পর সন্ধ্যায় তো চা খাওয়াই যায়।

দেশে দেশে নানারকমের চায়ের প্রচলন রয়েছে। শুধু ক্লান্তি দূর করাই নয়, ত্বক এবং স্বাস্থ্যোজ্জ্বল চুলের জন্যও অনেকে চায়ের ওপর ভরসা করেন। কিন্তু সেই চায়ে কিছুতেই দুধ, চিনি ছোঁয়ানো যাবে না। মন ভরে উঠবে যাতে চুমুক দেওয়া মাত্রই স্বাদে-গন্ধে চাই এমন ধরনের চা।

এমন কয়েক ধরনের চায়ের সন্ধান দেওয়া হলো এখানে:

১) তুলসী চা

তুলসীর মতো ভেষজ সর্দি-কাশির সমস্যা থাকলে তা উপশম করে। তুলসী পাতার সঙ্গে চা পাতা ভেজানো গন্ধে ক্লান্ত মন হয়ে ওঠে ফুরফুরে। সঙ্গে অনেকে আদা, ছোট এলাচও দেন। এসব মশলার গন্ধেও মন ভালো হয়ে উঠতে পারে।

আরও পড়ুন>> যে সকল ফিচার বন্ধ হচ্ছে ফেসবুক মেসেঞ্জারে!

২) ক্যামোমাইল চা

স্নায়ুকে শান্ত করতে এই চা বিশেষ কাজ করে। ছোট ছোট সাদা রঙের ফুলগুলোতে আলাদা করে তেমন গন্ধ না থাকলেও এদের ভেষজ গুণে সারা দিনের ক্লান্তি ধুয়ে যায়। ঘুম নেমে আসে দু’চোখে।

৩) আর্ল গ্রে

চা-প্রেমী যারা, তারা এই নামের সঙ্গে পরিচিত। অ্যান্টিঅক্সিড্যান্টের গুণে ভরপুর এই আর্ল গ্রে চায়ের তরতাজা সুবাসে মন ভালো হতে বাধ্য। আর এক চুমুক দিলেই কেটে যেতে পারে সারা দিনের ক্লান্তি। এছাড়াও গ্যাস, অম্বল, হজমের সমস্যা, রোগ প্রতিরোধ তুলতে পারে এই চা শক্তি বাড়িয়ে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন