আরও ৪০০ কোটি টাকা ঋণ নেবে রবি

Publish: 1 month ago ( 1091)

স্টাফ রিপোর্টার:

১ হাজার ৬১৭ কোটি ঋণে থাকা রবি আজিয়াটা লিমিটেড আরও ৪০০ কোটি টাকা ঋণ নেবে। তিন বছরের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ বাংলা ব্যাংক লিমিটেডে থেকে এ ৪০০ কোটি টাকা নেওয়ার জন্য একটি চুক্তি করেছে প্রতিষ্ঠানটি।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইর তথ্য মতে, ২০২০ সালে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি কোনো সম্পদ নিরাপত্তা ছাড়াই ডাচ বাংলা ব্যাংক থেকে ৪০০ কোটি টাকা ঋণ নেবে। পাশাপাশি ঋণ চুক্তির জন্য আরজেসিতে কোনো চার্জ দেয়নি। তিন বছর পর ঋণের অর্থ জমা দেবে রবি আজিয়াটা। ফলে ১৬১৭ কোটি ও ৪০০ কোটি মিলে রবি আজিয়াটার ঋণের পরিমাণ দাঁড়াচ্ছে ২ হাজার ১৭ কোটি টাকা।

 

২০২০ সালে মাত্র ৪ পয়সা শেয়ার প্রতি আয় (ইপিএস) নিয়ে পুঁজিবাজারে আসা রবি সর্বশেষ ৩১ ডিসেম্বর ২০২১ সালে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ডিএসইর তথ্য মতে, কোম্পানিটির স্বল্প ও দীর্ঘমেয়াদি মোট ১ হাজার ৬১৭ কোটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা ঋণ রয়েছে। এর মধ্যে স্বল্পমেয়াদি ঋণ রয়েছে ৮০৯ কোটি ৪৭ লাখ ৫০ হাজার টাকা। আর দীর্ঘমেয়াদি ঋণ রয়েছে ৮০৭ কোটি ৯৬ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ার সংখ্যা ৫২৩ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৮৯৫টি। সোমবার প্রতিটি শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৩৩ টাকা ৪০ পয়সা।

 

পুনরুত্থান/আরিফা/এসআর/দয়া

Daily Punorutthan

Comments: