ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ভোলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

 

রোববার (৩১ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে দিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, পুলিশ দিয়ে হামলা করে, মামলা দিয়ে, গুম করে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবে না। অচিরেই গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। সব অনাচারের বিচার এ দেশেই হবে এবং ন্যায় প্রতিষ্ঠা হবে।সদস্য সচিব আমানউল্লাহ আমান বলেন, দেশের কোথাও যদি বিনা বিচারে একটি গুলি চলে, তাহলে ঢাবি ছাত্রদল রাজপথে তার জবাব দেবে। বিনা ওয়ারেন্টে এরপর থেকে কাউকে গ্রেপ্তার করতে এলে সাধারণ ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।

 

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক জহিরউদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর,  শাহজাহান শাওন, এবিএম এজাজুল কবির রুয়েল, সজীব মজুমদার, জিহাদুল ইসলাম রঞ্জু, লিটন এ আর খান, আরিফুল ইসলাম আরিফ, মশিউর রহমান মামুন, শরীফুল ইসলাম প্রধান, মোস্তাফিজুর রহমান, মাসুদুর রহমান মাসুদসহ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক কমিটি ও বিভিন্ন হলের নেতাকর্মীরা।

 

পুনরুত্থান/আরিফা/এসআর/দয়া

Comments: