লাঠি দিয়ে মূল্য কমাতে পারবেন না : বিএনপিকে পরিকল্পনামন্ত্রী

বিএনপিকে উদ্দেশ্য করে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, লাঠি দিয়ে মূল্য কমাতে পারবেন না। বুধবার রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন পরিকল্পনামন্ত্রী।

 

এ সময় পরিকল্পনা মন্ত্রী বলেন, আমাদের নিজেদের মধ্যে যদি কোন মনোমালিন্য থাকে, আমরা ঐক্যবদ্ধ হয়ে আলোচনার টেবিলে বসে সমাধান সম্ভব।
তিনি বলেন, এজন্য আপনাকে নীতিগতভাবে কিছু কাজ করতে হবে। সেটা সরকার করছে। আপনিও নেতা হিসেবে বা নাগরিক হিসেবে দায়িত্ব পালন করবেন। লাঠি নিয়ে রাস্তায় নামা, এটা ভালো কোন উদাহরণ নয়। আমরা শিক্ষিত জাতি। এটা গ্রামে ছোটবেলা দেখেছি, এক গ্রামের লোক আর এক গ্রামের লোককে লাঠি সোটা দিয়ে মারধর করত। এটা আমাদের এলাকার লোকেরাও এখন আর করে না। আর এটা যদি ঢাকায়, রাজশাহীতে, চট্টগ্রামে বা খুলনায় রাজনৈতিক স্বার্থে আমরা করি এতে আমরা ব্যথিত হই, দুঃখ পাই, লজ্জা পাই।

 

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রীর যে সাহস এবং দৃঢ়তা, তা বাংলাদেশকে উন্নয়নের স্বার্থে পরিবর্তনের। সেটাকে তিনি প্রতিফলিত করছেন তার কাজের মাধ্যমে। পরিকল্পনা মন্ত্রী রাজশাহী মহানগরীর প্রশংসা করে বলেন, পদ্মা সেতু আমরা করেছি। এ ধরনের বড় বড় পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে দেশের উন্নয়নের স্বার্থে।

 

মন্ত্রী বলেন, এটা আমি নির্দ্বিধায় বলতে পারি এ সময়টা বাংলাদেশের, বাঙালি জাতির উঠবার সময়, জেগে উঠার সময়। এটা আমি বিশ্বাস করি একজন মন্ত্রী বা আওয়ামী লীগের কর্মী হিসেবে নয়, একজন মানুষ হিসেবে।

 

সঠিক হাতে বাংলাদেশ রয়েছে। গত ১৫ বছর দেশের স্থিতিশীলতার কারণে বাংলাদেশের মানুষ যে উপকার পেয়েছে এটা আরো এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে যদি আমরা জাতি হিসেবে শৃঙ্খলা প্রদর্শন করি এবং যদি না নিজেরা নিজের পায়ে কুঠারাঘাত না করি। আমদের নিজেদের মধ্যে যদি কোন মনোমালিন্য থাকে, আমরা ঐক্যবদ্ধ হয়ে আলোচনার টেবিলে বসে সমাধান সম্ভব। আমরা বড় বড় কাজ একত্রে করেছি, এটাও সম্ভব। সংকীর্ণ রাজনৈতিক স্বার্থে আমরা যদি ধ্বংসাত্মক কাজে লিপ্ত হই, সাধারণ মানুষের জীবনে কষ্ট নিয়ে আসে এমন কোন কাজ তবে তা দেশের জন্য মঙ্গল হবে না। একতবদ্ধ হয়ে এই সুযোগটাকে কাজে লাগাতে হবে।

 

পুনরুত্থান /এসআর /মিজান

Comments: