• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

নন্দীগ্রামে আগুনে পুড়লো বর্মণের বসতবাড়ি, ক্ষতি সাড়ে ৩ লাখ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫৯ পিএম
নন্দীগ্রামে আগুনে পুড়লো বর্মণের বসতবাড়ি, ক্ষতি সাড়ে ৩ লাখ
ফাইল ফুটেজ

বগুড়ার নন্দীগ্রামে হিন্দু সম্প্রদায়ের দুই বর্মণ পরিবারের বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে কেউ হতাহত হননি।

পৃথক তিনটি টিসসেড ঘর পুড়ে প্রায় সাড়ে ৩লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আগুনের সুত্রপাত এখনো আইডেন্ডিফাই করা যায়নি। গত সোমবার দিবাগত রাতে পৌর এলাকার পাশ্ববর্তী হাটুয়া গ্রামে অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ১০ মিনিটের ব্যবধানে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, রাত ৮টার দিকে হাটুয়া গ্রামের মধু চন্দ্র বর্মণসহ তার পরিবারের সবাই ঘরের বারান্দায় বসে রাতের খাবার খাচ্ছিলেন। এসময় হঠাৎই তাদের ঘরে আগুন লাগে। মূহুর্তেই পাশের বাড়ি নিখিল চন্দ্র বর্মণের ঘরেও আগুন লেগে যায়। গ্রামের লোকজন ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টায় ব্যর্থ হন। আগুনের তীব্রতা বেশি থাকায় ঘরগুলো থেকে কোনো কিছুই বের করা সম্ভব হয়নি।

চোখের সামনে পুড়ে যায় টিনের ঘরসহ আসবাবপত্র। এতে প্রায় সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পক্ষ থেকে দাবি করা হয়েছে। নন্দীগ্রাম ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তানভীর হাসান জানান, আগুন লাগার ৫মিনিট পর আমরা খবর পেয়েছি।

দুইটি ইউনিট ৫মিনিটে ঘটনাস্থলে পৌঁছে ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনে। টিনসেড তিনটি ঘর পুড়ে গেছে। আগুনের কারণ সম্পর্কে আপাতত ধারণা করা যাচ্ছে না। তদন্তে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির জানান, অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহযোগিতা করা হবে।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন