• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বুধবার, ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১০ পিএম
কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল
ফাইল ফুটেজ

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢাল নেমেছে।

সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠনের পক্ষে থেকে দলে দলে এসে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টায় শহীদ মিনার প্রাঙ্গণে দেখা যায়, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে এসেছেন। কালো ব্যানারে অনেকেই নিজ সংগঠনের নাম লিখে এনেছেন।

এছাড়াও অনেকে ব্যানারে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’, ‘বাংলা ভাষা অমর হোক’, ‘বাংলা আমার মায়ের ভাষা’ ইত্যাদি স্লোগান লিখে এনেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিফ শাহরিয়ার সংবাদ মাধ্যমকে বলেন, বাংলা ভাষার জন্য যারা প্রাণ দিয়েছেন সেই বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা এসেছি। বাংলা আমাদের মায়ের ভাষা, মুখের ভাষা। আমরা বাংলা ভাষাকে ভালোবাসি।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা তাসলিমা বেগম কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। তিনি বলেন, ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতেই এখানে আসা। আমরা চাই তরুণ প্রজন্ম বাংলা ভাষাকে ভালোবাসুক, প্রমিত বাংলায় কথা বলুক। ভাষা আন্দোলনের উদ্দেশ্য যেন এখন এসে বৃথা না যায়।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন