• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

মাদারীপুর-৩ আসনে ফের নৌকার মাঝি আবদুস সোবহান গোলাপ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০২ পিএম
মাদারীপুর_৩_আসনে_ফের_নৌকার_মাঝি_আবদুস_সোবহান_গোলাপ
ফাইল ফুটেজ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসন থেকে দ্বিতীয় বারের মত দলীয় মনোনয়ন পেলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ। তিনি মাদারীপুর ৩ আসনের বর্তমান সংসদ সদস্য।

১৫ নভেম্বর তফসিল ঘোষনা হওয়ার পর থেকে দলীয় মনোনয়নে প্রত্যাশায় দোড় ঝাপ শুরু করে স্থানীয় আওয়ামীলীগের নেতারা।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে আজ সকাল ১০টার পর গণভবনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল ১০টা থেকে সংসদীয় মনোনয়ন বোর্ডের তৃতীয় দিনের সিলেট ও চট্টগ্রাম বিভাগের ৭৭টি আসনে দলীয় প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়। তার আগের দিন শুক্রবার দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের দ্বিতীয় দিনের বৈঠকে খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের ১৫১টি আসনে দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত হয়।

এদিনও বর্তমান এমপিদের কয়েকজন মনোনয়নবঞ্চিত হন। তাদের জায়গায় নতুন প্রার্থী দেওয়া হয়েছে। আগের দিন বৃহস্পতিবার চূড়ান্ত হয়েছিল রংপুর ও রাজশাহী বিভাগের ৭২টি আসনের প্রার্থী। এ নিয়ে তিনদিনে আট বিভাগের ৩০০টি আসনে দলীয় প্রার্থী নির্ধারণ করল ক্ষমতাসীন দলটি।

ইসির তফসিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোট গ্রহণ করা হবে ৭ জানুয়ারি।

দৈনিক পুনরুত্থান / তারিকুল ইসলাম সুজন

এ সম্পর্কিত আরও পড়ুন