• ঢাকা
  • শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. শিক্ষা

ইবিতে ছাত্রী নির্যাতন, ৫ জনকে বহিষ্কার ছাত্রলীগ নেত্রী অন্তরাসহ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০২ পিএম
ইবিতে_ছাত্রী_নির্যাতন_৫_জনকে_বহিষ্কার_ছাত্রলীগ_নেত্রী_অন্তরাসহ
ফাইল ফুটেজ

দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ফুলপরী খাতুনকে নির্যাতনের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচজনকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বছরের জন্য।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের শনিবার (১৫ জুলাই) ২০২ নং কক্ষে অনুষ্ঠিত এ সিদ্ধান্ত নেওয়া হয় শৃঙ্খলা কমিটির মিটিংয়ে। এ তথ্য নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

বহিষ্কৃত অন্য অভিযুক্তরা হলেন আইন বিভাগের ইসরাত জাহান মীম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মোয়াবিয়া জাহান ও তাবাসসুম ইসলাম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মী,।

আরও পড়ুন>> কার্টুনিস্ট এম এ কুদ্দুস আর নেই

ড. শাহাদাৎ হেসেন আজাদ জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে ছাত্রী নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে অভিযুক্তদের এক বছরের জন্য বহিষ্কার করা হয় স্টুডেন্টস কোড অব কন্ডাক্ট অনুযায়ী।

প্রসঙ্গত, ফুলপরী খাতুনকে রাতভর মারধর ও শারীরিক নির্যাতনের অভিযোগ উঠে ইবিতে ছাত্রলীগ নেত্রী ও তার সহযোগীদের বিরুদ্ধে। অকথ্য ভাষায় গালিগালাজ করেছে, চড়-থাপ্পড় মেরে, এবং অভিযুক্তরা তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করেছে, ভুক্তভোগী ছাত্রীর অভিযোগ।

অন্যান্য খবর>> জুনে ৩২ লাখের বেশি জরিমানা আদায় করেছে বিআরটিএ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি হলের গণরুমে ১১ ফেব্রুয়ারি রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত ডেকে নিয়ে ওই ছাত্রীকে নির্যাতন করা হয়। সানজিদা চৌধুরী অন্তরা নির্যাতনকারী সেই ছাত্রলীগ নেত্রীর নাম।

তিনি বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাবাসসুম হলেন তার সহযোগী। একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ভুক্তভোগী ছাত্রীও।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন