• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. বিনোদন

গায়ের রঙের কারণে অডিশন থেকে বাদ, এখন তার রূপেই বুঁদ বলিউড


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বুধবার, ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৩ এএম
গায়ের রঙের কারণে অডিশন থেকে বাদ, এখন তার রূপেই বুঁদ বলিউড
ফাইল ফুটেজ

সিনেমা জগতে নিজেদের প্রতিষ্ঠা করতে মাথার ঘাম পায়ে ফেলতে হয় অভিনেতা-অভিনেত্রীদের। তারকা হয়ে উঠতে করতে হয় অনেক পরিশ্রম। বর্তমানে বলিউডের এই প্রতিষ্ঠিত নায়িকাকে এক সময় গায়ের রঙের কারণে বাদ দেওয়া হয়েছে।

এখন তিনি বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রী। বলিউডের পাশাপাশি দেশের গণ্ডি ছাড়িয়ে তিনি অভিনয় করেছেন হলিউড ছবিতেও। দক্ষিণী সিনেমা জগতেও তিনি সমানভাবে প্রতিষ্ঠিত। তবে, সফল অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে গিয়ে বহুবার প্রত‍্যাখ‍্যানের মুখোমুখি হয়েছেন এই অভিনেত্রী। এমনকি গায়ের রং ফর্সা নয় বলেও তাকে বাদ দেওয়া হয়েছিল, এক সাক্ষাত্‍কারে নিজেই জানিয়েছিলেন তিনি।

বলিউড, হলিউড থেকে দক্ষিণী, রূপালি পর্দায় বর্তমানে প্রতিষ্ঠিত অভিনেত্রী শোভিতা ধুলিপালা। তবে, তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন মডেল হিসেবে। তিনি ২০১৩ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগিতার ফাইনালিস্ট ছিলেন।

তবে প্রতিষ্ঠিত মডেল হওয়ার পরেও রিজেকশনের মুখোমুখি হয়েছেন। দেশের এক সর্বভারতীয় সংবাদমাধ‍্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে শোভিতা জানিয়েছিলেন তার কঠিন সময়ের কথা।

শোভিতার কথায়, আমি সিনে দুনিয়ার সঙ্গে যুক্তই ছিলাম না। অডিশন দিয়ে দিয়েই আমি এসেছিলাম। প্রথম দিকে আমি কেবলমাত্র মডেল হিসেবে কাজ করতাম। বিজ্ঞাপনের অডিশন দিতাম। আমি নিজেকে তিন বছর দিয়েছিলাম। প্রায় ১০০০ অডিশন দিয়েছি।

তিনি বলেন, যখন আপনি প্রথম কোনও কাজ করা শুরু করেন, তখন প্রতিটা কাজ এক একটা যুদ্ধের মতো মনে হয়। আমি ফিল্মি দুনিয়ার থেকে আসিনি। আমার স্পষ্ট মনে আছে, বিজ্ঞাপনের একটি অডিশন দিতে গিয়েছিনাম। সেখানে আমাকে বলা হয়েছিল, আপনি ফর্সা নন। আমার মুখের ওপরেই ওরা বলে দেয় আমার সুন্দর নই।

ও, শোভিতা ধুলিপালা শুধুমাত্র ভারতীয় সিনেমায় নয়, হলিউডেও তার ছাপ রেখেছেন। কিছুদিন আগে শোভিতার প্রথম হলিউড ছবি ‘মাঙ্কিম্যান’ মুক্তি পেয়েছে, যেটিও বেশ প্রশংসা কুড়িয়েছে। পাশাপাশি বলিউডেও নিজেকে প্রতিষ্ঠা করেছেন শোভিতা। ‘দ‍্য নাইট ম‍্যানেজার’-এ অনিল কাপুর, আদিত‍্য রয় কাপুরের মতো বড় বড় অভিনেতাদের সঙ্গে অভিনয় করে প্রশংসাও কুড়িয়েছেন।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন