• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান

টুইটার বাড়তি আয়ের পরিকল্পনা করছে ব্যবহারকারীদের তথ্য বিক্রি করে!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
টুইটার-বাড়তি-আয়ের-পরিকল্পনা-করছে-ব্যবহারকারীদের-তথ্য-বিক্রি-করে
ফাইল ফুটেজ

টুইটারের নীতিমালা বদলাতে শুরু করে ইলন মাস্ক টুইটারের মালিকানা গ্রহণ করার পর থেকেই। সাবস্ক্রিপশন ফি, কর্মী ছাঁটাই, শব্দের সংখ্যা বাড়ানো স্ট্যাটাসে, কিছু ফিচার বন্ধ, নানা ধরনের ফিচার যুক্তও করেছে মাইক্রো-ব্লগিং এই সাইটটি।

তবে এই সকল কিছুকে এক প্রতিবেদনের চাঞ্চল্যকর তথ্য ছাপিয়ে গেছে। প্রতিবেদনটিতে জানা যায়, টুইটারের নীতিমালায় বাড়তি আয়ের জন্য বড়সড় পরিবর্তন আনছে মাস্ক। এবার থেকে টুইটার ব্যবহারকারীদের হ্যান্ডল নেম বা ইউজার নেম নিলামে তোলা যাবে, এরফলে আয় হবে বেশ কিছু বাড়তি অর্থও।

আরও পড়ুন>> যেকোনো স্মার্টফোন পাসওয়ার্ড ছাড়াই আনলক করার কৌশল

ডিসেম্বর থেকেই বিষয়টি নিয়ে রীতিমতো টুইটারের মধ্যে আলোচনা চলছে। যদি এই নতুন নিয়ম কার্যকর হয় তাহলে বহু ইউজারের হ্যান্ডেল নেমের উপরেই তার প্রভাব চলে আসবে। যদিও টুইটার এখনও পরিষ্কার কোনো বার্তা এই বিষয়ে দেয়নি।

ভুয়া টুইটার অ্যাকাউন্ট যদিও শুরু থেকেই ছিলেন ইলন মাস্ক সরিয়ে ফেলার পক্ষে। কিছুদিন আগেই প্রায় ১৫০ কোটি টুইটার ইউজার নেম ইলন মাস্ক মুছে ফেলার কথা জানিয়েছেন। যার জেরে অসংখ্য ইনঅ্যাকটিভ অ্যাকাউন্ট মুছে যেতে পারে। তবে ইলনের সংস্থা সেখানেই থামছে না।

অন্যান্য খবর>> পিএইচডি করার সুযোগ ঢাবিতে, আবেদন করতে হবে যেভাবে

এবার সামনে এসেছে নিলামে তোলার কথা টুইটারে ইউজারদের ইউজার নেম। গত বছরের অক্টোবর মাসেই টুইটার কিনেছেন ইলন মাস্ক, ৪৪ বিলিয়ন ডলার দিয়ে। এই মাইক্রো ব্লগিং সাইটে টালমাটাল অবস্থা তারপর থেকে লেগেই রয়েছে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন