• ঢাকা
  • শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

কোনো রাজনৈতিক দল অনুমতি ছাড়া সমাবেশ করলে নেওয়া হবে ব্যবস্থা : ডিএমপি কমিশনার


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ০২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৪ পিএম
অনুমতি_ছাড়া_কোনো_রাজনৈতিক_দল_সমাবেশ_করলে_ব্যবস্থা_নেওয়া_হবে_ডিএমপি_কমিশনার
ফাইল ফুটেজ

পূর্ব অনুমতি ছাড়া কোনো রাজনৈতিক দলের সদস্যরা সমাবেশ করলে বিনা দ্বিধায় ব্যবস্থা নেবে বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

সোমবার এক প্রেস ব্রিফিংয়ে নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, "আইন-শৃঙ্খলা পরিস্থিতি আমাদের প্রধান উদ্বেগের বিষয়, আমরা জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জননিরাপত্তা ও নিরাপত্তার জন্য ক্ষতিকর কিছু হতে দেব না।" সকাল ১১টার দিকে ডিএমপি সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স সেন্টারে 'মিট দ্য প্রেস' অনুষ্ঠানে ডিএমপি প্রধান বলেন, "রাজনৈতিক দল যত বড়ই হোক না কেন অনুমতি ছাড়া রাজধানীতে কোনো সমাবেশ হবে না।"

তিনি আরো বলেন, "মিছিল, মিটিং বা সমাবেশ যদি কোনো দল অনুমতি ছাড়া করার চেষ্টা করে এবং  ডিএমপির যেকোনো ইউনিট বিনা দ্বিধায় নিয়ম ভঙ্গ করে তাহলে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারবে।" ডিএমপি কমিশনার আরও বলেন, সমাবেশের কথা রয়েছে আজ বিরোধী দলের। "অনুমতি নিয়েছে এবং নিয়ম মেনেই সমাবেশ করছে তারা আমাদের কাছ থেকে," তিনি বলেন।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ডিএমপি কমিশনার বলেন, "নির্বাচন একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। ভোটগ্রহণ প্রক্রিয়া সুষ্ঠু করতে ডিএমপির ৩৪,০০০ বাহিনী কাজ করবে।" মার্কিন ভিসানীতি'কে 'ব্যক্তিকেন্দ্রিক' উল্লেখ করে তিনি বলেন, এটি যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়; তাই এই ভিসা নীতি ডিএমপির অভ্যন্তরে কোনো প্রভাব ফেলবে না। সময়ের সাথে অপরাধের ধরন বদলেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, অপরাধ দমন করা এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

তবে, অন্যান্য অনেক দেশের আইন প্রয়োগকারী সংস্থার তুলনায় ডিএমপি অনেক বেশি দক্ষ, তিনি যোগ করেন। তিনি আরও বলেন, যানজট শুধু ট্রাফিক পুলিশের সমস্যা নয়, অন্যান্য সংস্থাও এখানে জড়িত।"আমরা মেট্রোরেল এবং এলিভেটেড এক্সপ্রেসওয়ের মতো বিশাল পরিকাঠামো দেখছি, কিন্তু সেই অনুযায়ী রাস্তা বাড়েনি। রাস্তা এখনও ৭৮ বর্গ কিলোমিটারই আছে," বলেন তিনি।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন