• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. বিনোদন

আপত্তিকর ভিডিও বানানো সেই যুবক গ্রেপ্তারের পর যা বললেন রাশমিকা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:০৮ পিএম
আপত্তিকর ভিডিও বানানো সেই যুবক গ্রেপ্তারের পর যা বললেন রাশমিকা
ফাইল ফুটেজ

ভারতীয় অভিনেত্রী রাশমিকা মান্দানার ছবি বিকৃতি করে ডিপফেক ভিডিও বানানো মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। শনিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। 

গত বছর ভারতীয় বংশোদ্ভূত নারী জারা প্যাটেলের শরীরে রাশমিকার মুখ বসিয়ে এমন ন্যক্কারজনক কাণ্ড ঘটিয়েছিলেন ২৪ বছর বয়সী ওই যুবক। যার নাম ইমানি নবীন।  দিল্লি পুলিশ জানিয়েছে, প্রায় ৫০০ প্রোফাইল খুঁজে বের করা হয় অভিযুক্তকে। পুলিশের জেরায় ঘটনায় দায় স্বীকার করেছেন তিনি। একইসঙ্গে জানিয়েছেন কেন এই ভিডিও তৈরি করেছিলেন। 

ইমানি নবীন নামের ওই যুবক পুলিশকে জানান, রাশমিকার একটি ফ্যানপেজ চালাতেন তিনি। ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর নেশাতেই নায়িকার ডিপফেক ভিডিও বানিয়ে ভাইরাল হতে চেয়েছিলেন। 

এদিকে ওই যুবককে গ্রেপ্তারের পরেই দিল্লি পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন রাশমিকা। ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘অভিযুক্তকে আটক করার জন্য ধন্যবাদ। যারা আমার পাশে ছিলেন, সমর্থন জুগিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি সবাইকে মনে করিয়ে দেব- কারও অনুমতি ছাড়া তার ছবি বা ভিডিও ব্যবহার করা উচিত নয়। 

মাসখানেক আগে অভিনেত্রীর এই ভিডিও ছড়িয়ে পড়তেই প্রথম প্রতিবাদ করেন অমিতাভ বচ্চন। এরপর গোটা বিনোদন দুনিয়া তার পাশে দাঁড়ায়। সেসময় সকলের উদ্দেশে একটি বিবৃতি দেন রাশমিকা। 

যেখানে তিনি লেখেন, বিষয়টি নিয়ে কথা বলতে খুবই খারাপ লাগছে। এমন একটি স্পর্শকাতর বিষয় যা অত্যন্ত অপ্রিয়। আমার মতো অভিনেত্রী যদি প্রযুক্তির শিকার হতে পারে তা হলে সাধারণের সঙ্গে না জানি আরও কত, কী ঘটছে। আর কেউ যাতে আমার মতো ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য অবিলম্বে এই প্রযুক্তি কৌশলের বিরুদ্ধে পদক্ষেপ করা উচিত। 

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন