• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩২ পিএম
বঙ্গবন্ধুর-প্রতিকৃতিতে-স্বদেশ-প্রত্যাবর্তন-দিবসে-আওয়ামী-লীগের-শ্রদ্ধা
ফাইল ফুটেজ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ শ্রদ্ধা নিবেদন করেছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 

ধানমন্ডি ৩২ নম্বরে মঙ্গলবার (১০ জানুয়ারি ২০২৩) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করে। এরপর দলটির সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলো শ্রদ্ধা জানায় ফুল দিয়ে।বাংলাদেশ যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উত্তর-দক্ষিণ ও বিভিন্ন থানার ইউনিট।

আরও পড়ুন>> জাতির পিতা বঙ্গবন্ধুর আজ স্বদেশ প্রত্যাবর্তন দিবস

এর আগে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা। মোনাজাতে অংশ নেন তিনি শ্রদ্ধা নিবেদনের পর।প্রসঙ্গত, বিশ্ব জনমতের চাপে ১৯৭২ সালের ৮ জানুয়ারি মুক্তিযুদ্ধে বিজয়ের ২৫ দিন পরে বঙ্গবন্ধুকে মুক্তি দিতে পাকিস্তান সরকার বাধ্য হয়। 

এরপর বিমানে করে লন্ডন যান তিনি। সেখান থেকে ব্রিটিশ রাজকীয় বিমানে লন্ডনে থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন ৯ জানুয়ারি রাত আটটায়। দিল্লিতে ১০ জানুয়ারি সকালে যাত্রাবিরতি দিয়ে এক জনসভায় ভারতীয় জনগণের ও ভারতীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব। তারপর ঢাকার আকাশে প্রবেশ করে দিল্লি থেকে বঙ্গবন্ধুর বহনকারী বিমান। বাঙালির শেষ হয় উৎকণ্ঠার। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশে ফিরে আসেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন