• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

ভৈবরা আলহেরা ফাজিল মাদ্রাসার পুরাতন ভবনটি নিজ ক্ষমতায় ভাংলেন অধ্যক্ষ নুর মোহাম্মদ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১৫ পিএম
ভৈবরা আলহেরা ফাজিল মাদ্রাসার পুরাতন ভবনটি নিজ ক্ষমতায় ভাংলেন অধ্যক্ষ নুর মোহাম্মদ
ফাইল ফুটেজ

অফিষিয়াল অনুমতি বা কোন টেন্ডার ছাড়াই ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভৈবরা আলহেরা ফাজিল মাদ্রাসার পুরাতন ভবনটি নিজ ক্ষমতা বলে ভেঙ্গে ফেলেছেন মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ।

এমনকি মাদ্রাসার পুরাতন ভবনটি ইট, টিন ও বাটামের কোন হদিস পর্যন্ত নেই।মাদ্রাসার একটি সত্রে জানাগেছে, মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ নিজেই নিজ ক্ষমতা বলে পুরাতন ভবনটি ভেঙ্গে ইট,টিন ও বাটাম গুলো সবই হজম করে ফেলেছেন।

কারও কিছু বলার ক্ষমতাও নেই। এলাকাবাসী জানান, মাদ্রাসার নিয়োগ থেকে শুরু করে উন্নয়ন কাজ যা আসে মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ নিজেই করে থাকেন। তাই কবে কি কাজ হচ্ছে বা পুরাতন ভবনটি কে ভাংছেন কেউ খোজ রাখেনা।মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ জানান, আমি কারও কাছ থেকে অনুমতি নেয়নি।

মাদ্রসার ম্যানেজিং কমিটি মাদ্রাসার পুরাতন ভবনটি ভেঙ্গে ফেলেছেন। এর জন্য আমি দায়ি না।এব্যাপারে মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি ইন্তাদুল ইসলাম ইন্তার সাথে একাধিকবার তার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীনেশ চন্দ্র পাল জানান, ভৈবরা আলহেরা ফাজিল মাদ্রাসার পুরাতন ভবনটি ভাঙ্গার বিষয়টি আমার জানা নেই। আর মাদ্রাসার পুরাতন ভবনটি ভাংতে হলে অফিসিয়াল অনুমতি বা টেন্ডারের মাধ্যমেই ভাংতে হবে।

তা না হলে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাস জানান, বিষয়টি আমার জানা নেই। তার পরও আমি লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন