• ঢাকা
  • শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

নাটকীয় জয় দিয়ে মেসি শুরু করলেন যুক্তরাষ্ট্র অধ্যায়


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ২২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০১ পিএম
নাটকীয়_জয়_দিয়ে_মেসি_শুরু_করলেন_যুক্তরাষ্ট্র_অধ্যায়
ফাইল ফুটেজ

হবার কথা ছিল যেন ঠিক এমনটাই। লিওনেল মেসি নামবেন, দলকে জেতাবেন আর গোল করবেন।  এমনটাই করে আসছেন তিনি বিগত দেড় যুগের বেশি সময় ধরে। হতেও দেননি, আজ তার ব্যতিক্রম হবে কেন!

নাটকীয় এক জয় দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শুরু করলেন আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। ম্যাচের শেষ সময়ে দারুণ এক ফ্রি-কিক থেকে দলের জয় নিশ্চিত করেছেন মেসি। এই জয়ের মধ্য দিয়ে কাটালো ইন্টার মায়ামিটানা দেড়মাসের জয়খরা। ক্রুজ আজুলের বিপক্ষে লিগ কাপের ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে দলটি। 

ফ্লোরিডার ড্রাইভ পিংক স্টেডিয়ামে শুরুর একাদশে রাখা হয়নি দুই নতুন মুখ লিওনেল মেসি এবং সার্জিও বুসকেটসকে। তবে, এদিন এক অন্যরকম ইন্টার মায়ামিকে দেখলো ভক্তরা। জেরার্ডো টাটা মার্টিনোর অধীনে যেন নতুন করে নিজেদের গুছিয়ে নিয়েছে দলটি। প্রথমার্ধেই মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের  বিপক্ষে আধিপত্য রেখে খেলতে শুরু করে তারা। 

আরও পড়ুন>> পিএসজি ছেড়েই দিচ্ছে এমবাপেকে!

গোছানো ফুটবলের ফলাফলও এসেছে হাতেনাতে। ম্যাচের ৪৪ মিনিটে ডিবক্সের ভেতর থেকে দারুণ এক গোলে ইন্টার মায়ামিকে এগিয়ে দেন ফিনল্যান্ডের রবার্ট টেইলর। বামপ্রান্ত থেকে বল পেয়ে ডান পায়ের কোণাকুণি শটে দলকে লিড এনে দেন এই উইঙ্গার (১-০)। 

বিরতির পর ম্যাচের ৫৪ তম মিনিটে আসে খেলোয়াড় বদলের নির্দেশ। ইন্টার মায়ামির ১০ নাম্বার জার্সিতে মাঠে নামলেন দলের নতুন অধিনায়ক লিওনেল মেসি। সাথে আরেক নতুন সাইনিং সার্জিও বুসকেটস। ফ্লোরিডার ড্রাইভ পিংক স্টেডিয়াম যেন এরই অপেক্ষায় ছিল। 

অন্যান্য খবর>> রাম চরণের মেয়েকে জুনিয়র এনটিআর দিলেন সোনার কয়েন উপহার

তবে তাদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। কর্নার থেকে পাওয়া আক্রমণে ক্রুজ আজুলকে সমতায় ফেরান মেক্সিকান উইঙ্গার উরিয়েল আন্টুনা (১-১)। ম্যাচের বয়স তখন ৬৫ মিনিট। 

ম্যাচের বাকিটা সময় আক্রমণ আর প্রতি আক্রমণেই কেটেছিলো। আক্রমণভাগে মেসির উপস্থিতিতে কিছুটা হলেও সুবিধা আদায় করে নিয়েছিলো ইন্টার মায়ামি। এরই সুবাদে ম্যাচের যোগ করা সময়ে ফ্রিকিক পায় ইন্টার মায়ামি।  এক ফ্রিকিকে দলকে জয় সেখান থেকেই বাঁ পায়ের দারুণ এনে দেন মেসি (২-১)।

এই জয়ের ফলে লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচেই পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করলো ইন্টার মায়ামি। লিগ কাপের গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ আটালান্টা ইউনাইটেড। আগামী ২৬ তারিখ এই মাঠেই দলটিকে আতিথ্য দিবে ইন্টার মায়ামি।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন