• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

আ.লীগ ভদ্র সাজার চেষ্টা করছে নির্বাচনকে সামনে রেখে : ফখরুল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ০৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৯ পিএম
আ_লীগ_ভদ্র_সাজার_চেষ্টা_করছে_নির্বাচনকে_সামনে_রেখে_ফখরুল
ফাইল ফুটেজ

দেশ-বিদেশের কাছে আওয়ামী লীগ নির্বাচনকে লক্ষ্য করে ভদ্র সাজার চেষ্টা করে যাচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন।

মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন একেবারে কালো আইন, আমরা এই আইনটা বাতিলের জন্য সেমিনার সভা করেছি। আমরা এই আইনটাই সম্পূর্ণ বাতিল চাই। এটা দেশের মানুষের বিরুদ্ধে আইন, গণতন্ত্রে বিরুদ্ধে আইন, সাংবাদিকদের মুখ আটকে রাখার আইন।’

আরও পড়ুন>> কক্সবাজারে পানিবন্দি ৪ লাখ মানুষ, বৃষ্টি থাকবে আরও তিন দিন

তিনি বলেন, ‘আওয়ামী লীগ মানুষকে বোকা ভাবে, সেজন্য তারা আইন বাতিল না করে শুধু নাম পরিবর্তন করে উপস্থাপন করেছে। নাম দিয়েছে সাইবার আইন। এটা বিদেশি ও মানুষের সঙ্গে প্রতারণা করার জন্য।’ ‘একদলীয় শাসন ব্যবস্থা করা আওয়ামী লীগের মূল উদ্দেশ্য, ভিতরে ঠিক বাকশাল কায়েম করে যাচ্ছে শুধু মোড়ক ব্যবহার করে’ বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘বিদেশি ও দেশের মানুষের কাছে ভালো সাজার সামনের নির্বাচনকে লক্ষ্য করে চেষ্টা করে যাচ্ছে আওয়ামী লীগ।এমন তাদের চরিত্রই। আন্তর্জাতিক চাপ এদের ওপর  আছে।’ কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় আওয়ামী লীগ সরকার থাকাকালে মন্তব্য করে তিনি বলেন, ‘হবেন তাদেরকে জেল নির্বাচনে আমাদের যারা প্রার্থী দিয়ে যাচ্ছে।  রায় দেয়া হচ্ছে দ্রুত বিচার করে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন