• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

Advertise your products here

  1. শিক্ষা

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষাবোর্ডের সামনে বিক্ষোভ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
এইচএসসি_পরীক্ষা_পেছানোর_দাবিতে_শিক্ষাবোর্ডের_সামনে_বিক্ষোভ
ফাইল ফুটেজ

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে ঢাকা শিক্ষা বোর্ড বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। প্রায় এক ঘণ্টা শিক্ষা বোর্ডের প্রধান ফটক বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন শেষে এ স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, প্রথমে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা গেটের বাইরে থেকে স্মারকলিপি চাইলেও শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল সরাসরি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি জমা দেওয়ার দাবি তোলে। এসময় শিক্ষার্থীরা সেখানে অবস্থান করেন ও বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টা থেকে ১০-১৫ জন শিক্ষার্থী ঢাকা বোর্ডের সামনে অবস্থান করেন। ২টার পর তারা বোর্ড চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন। চেয়ারম্যান তাদের স্মারকলিপি গ্রহণ করেন এবং আগামী রোববার এ বিষয়ে তাদের আপডেট জানানোর কথা বলেন। তখন শিক্ষার্থীরা আগামী রোববারের মধ্যে তাদের দাবি মানা না হলে আবারও বোর্ডের সামনে অবস্থানের ঘোষণা দিয়ে স্থান ত্যাগ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের এক কর্মকর্তা বলেন, তোমরা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়ে যাও। এটা সময়ের বিষয়। চেয়ারম্যান শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত দেবেন। আপাতত তোমরা সবাইকে গেটের সামনে থেকে সরিয়ে গাড়িগুলো যেতে দাও। কারণ গাড়িতে পরীক্ষার সরঞ্জাম রয়েছে। 

এ বিষয়ে জানতে ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সঙ্গে মোবাইলে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। এইচএসসি পরীক্ষা পেছানো অথবা ৫০ নম্বরে নেওয়ার দাবিতে কয়েকদিন ধরেই আন্দোলন করছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে শাহবাগ মোড় অবরোধ করে। কিন্তু তাতে কোনো ফল না পাওয়ায় এবার তারা ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন