• ঢাকা
  • শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. জাতীয়

ডিএমপি কমিশনার হাবিব ভূষিত হলেন এপিজে আবদুল কালাম পুরস্কারে


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩০ পিএম
এপিজে_আবদুল_কালাম_পুরস্কারে_ভূষিত_ডিএমপি_কমিশনার_হাবিব
ফাইল ফুটেজ

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, পরমাণু বিজ্ঞানী (ভারতের সাবেক রাষ্ট্রপতি) এপিজে আবদুল কালাম ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন।

এপিজে আবদুল কালাম ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডের আসর বসে সম্প্রতি পশ্চিমবঙ্গের হাওড়ার শরৎ সদনে।  বিভিন্ন পেশার ১৫ জন সেখানে ১৫টি দেশের কৃতী ব্যক্তিত্বকে পুরস্কৃত করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান তাদের মধ্যে অন্যতম উল্লেখযোগ্য। স্বীকৃতিস্বরূপ তিনি এই পুরস্কার পেয়েছেন বাংলা সাহিত্যে অসামান্য অবদানের।

আরও পড়ুন>> অন্তরঙ্গ ভিডিও ভাইরাল : গণমাধ্যম এড়িয়ে চলছেন বরগুনার সাবেক ডিসি

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, সম্প্রতি তার (হাবিবুর রহমান) একটি গ্রন্থ প্রকাশিত হয়েছে ‘ঠার, বেদে জনগোষ্ঠীর ভাষা’। বইটি সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। জনপ্রিয়তা পেয়েছে পাঠকমহলেও। তিনি আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন এই অসামান্য গ্রন্থের স্বীকৃতিস্বরূপ।

প্রশাসনিক ব্যস্ততার কারণে তিনি শেষমুহূর্তে কলকাতায় পৌঁছাতে পারেননি। তার হয়ে পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশের বিশিষ্ট সমাজকর্মী সোমনাথ দে। তার হাতে পুরস্কার তুলে দেন নেপালের প্রাক্তন উপরাষ্ট্রপতি প্রেমানন্দ ঝা। পশ্চিমবঙ্গের দুই বিশিষ্ট অরূপ রায় ও মন্ত্রী জাভেদ খান এই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন