• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. অর্থনীতি

৯ ফেব্রুয়ারি থেকে শুরু ৩ দিনব্যাপী বাজুস ফেয়ার


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৪ পিএম
৯-ফেব্রুয়ারি-থেকে-শুরু-৩-দিনব্যাপী-বাজুস-ফেয়ার
ফাইল ফুটেজ

এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন মঙ্গলবার (৩১ জানুয়ারি) জানিয়েছে, ২০৪১ সফল বাস্তবায়নের লক্ষ্যে বাজুস প্রেসিডেন্ট সোবহান আনভীরের পরিকল্পনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন দেশের ইতিহাসে দ্বিতীয়বারে মতো আয়োজন করা হয়েছে বাজুস ফেয়ার-২০২৩।

সবচেয়ে বড় আয়োজন বাংলাদেশের জুয়েলারি শিল্পের ‘দ্য বাজুস ফেয়ার-২০২৩’ ইন্টারন্যাশনাল কনভেনশন বসুন্ধরার আগামী ৯ থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে (আইসিসিবি) হল নং-০৪ নবরাত্রিতে। সকাল ১০টা থেকে রাত ৯ পর্যন্ত এ মেলা প্রতিদিন জন্য উন্মুক্ত থাকবে ক্রেতা-দর্শনার্থীদের বলে বাজুস জানিয়েছে।

আরও পড়ুন>> পাইকারি ও খুচরায় দাম বাড়ল বিদ্যুতের, কাল থেকে কার্যকর

বাজুস ফেয়ারে জনপ্রতি ১০০ টাকা প্রবেশ টিকিটের মূল্য। তবে টিকিট লাগবে না ৫ বছর বয়সি শিশুদের। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্রেতাদের জন্য বাজুস ফেয়ারে করা হয়েছে র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা। যে প্রতিষ্ঠানের অলঙ্কার ক্রেতারা কিনবেন, র‍্যাফেল ড্রয়ের কুপন সেই প্রতিষ্ঠান থেকেই সংগ্রহ করবেন। এ ছাড়া ক্রেতাদের মনোযোগ জুয়েলারি প্রতিষ্ঠানগুলো অফার দেবেন আকর্ষণে বিশেষ।

দেশীয় জুয়েলারি শিল্পকে বাজুস ফেয়ার-২০২৩ সমৃদ্ধশালী করার একটি নতুন অবস্থান তৈরিতে পাশাপাশি বিশ্ববাজারে সহায়ক বাজুস আশা করছে ভূমিকা রাখবে বলে। এটি দেশের স্বর্ণশিল্পীদের সেই সঙ্গে হাতে গড়া অলংকারের পরিচিতি বাড়বে নিত্যনতুন আধুনিক ডিজাইনের। এবার বাজুস ফেয়ারে ১২টি মিনি প্যাভিলিয়ন, ৮টি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী অংশ নেবে৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন