• ঢাকা
  • মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ২০ অগ্রহায়ণ ১৪৩০

Advertise your products here

  1. সারাদেশ

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে লালমনিরহাটের তিস্তায় ‘জশনে জুলুস’ অনুষ্ঠিত


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
ঈদে_মিলাদুন্নবী_উপলক্ষে_লালমনিরহাটের_তিস্তায়_‘জশনে_জুলুস’_অনুষ্ঠিত
ফাইল ফুটেজ

লালমনিরহাটের তিস্তায় ইসলামী জ্ঞান অন্বেষণাগারের উদ্যোগে ঈদে মিলাদুন্নাবী (সা:) উপলক্ষে "জশনে জুলুস" বা আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

ইসলামী অন্বেষণাগারের পরিচালক মো: মোস্তায়ীন বিল্লাহ র পরিচালনায় আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহন করেন, রতিপুর কারামতিয়া বড় জামে মসজিদ,মোস্তফী বাজার জামে মসজিদ, মোস্তফী বাস স্ট্যান্ড মসজিদ, সুলতান বাহাদুর জামে মসজিদ, গোকুন্ডা মডেল জামে মসজিদ, মোল্লাটারী জামে মসজিদ, তিস্তা পশ্চিম দালাল পাড়া জামে মসজিদ এর মুসল্লীবৃন্দ অংশগ্রহণ করেন।

মোস্তায়ীন বিল্লাহ্ র নেতৃত্বে আনন্দ শোভাযাত্রাটি শৃঙ্খলা বজায় রেখে তিস্তা বাজার, তিস্তা বাসস্ট্যান্ড, মোস্তফী বাজার, মোস্তফী বাসস্ট্যান্ড মিলে প্রায় দশ কিলোমিটার জায়গা প্রদক্ষিণ করেন।

ইসলামী জ্ঞান অন্বেষণাগারের পরিচালক মোস্তায়ীন বিল্লাহ্ র সাথে কথা বললে তিনি তার বক্তব্যে বলেন, আজ বৃহস্পতিবার (১২ রবিউল আউয়াল) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। প্রায় দেড় হাজার বছর আগে মানব জাতির জন্য রহমত হিসেবে ৫৭০ সালের এই দিনে হযরত মুহম্মদ (সা.) এর আবির্ভাব ঘটে।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে লালমনিরহাটের তিস্তায় ‘জশনে জুলুস’ অনুষ্ঠিত

আজকের দিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। ৫৭০ সালের এই দিনে (১২ রবিউল আউয়াল) আরবের মক্কা নগরীর সভ্রান্ত কুরাইশ বংশে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)।

আজকের এই দিনে আমাদের প্রিয় ও শেষ নবী হযরত মুহাম্মদ(সা:) জন্মগ্রহণ করেন তাই আজকের এই মহান দিনে আমরা ইসলামী জ্ঞান অন্বেষণাগারের পক্ষ থেকে অনেক ইসলামী কার্যক্রম হাতে নিয়েছি তারই অংশ স্বরুপ আনন্দ শোভাযাত্রা পালন করছি।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / উজ্জল দাস,লালমনিরহাট

এ সম্পর্কিত আরও পড়ুন