• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

খানসামায় আগুনে পুড়ে নিঃস্ব ১৬ পরিবার


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৩ পিএম
খানসামায় আগুনে পুড়ে নিঃস্ব ১৬ পরিবার
ফাইল ফুটেজ

আগুনে পুড়ে নিঃস্ব হয়ে গেছে দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ানগড় গ্রামের ১৬ দরিদ্র পরিবার।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেল ৩টার দিকে উপজেলার ৩নং আংগারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগড় ঝাপুপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ড এর সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ঐ এলাকার বাবলুর বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে নিমিষেই বৈদ্যুতিক শর্টসার্কিট এর মাধ্যমে সেটি ছড়িয়ে পড়ে।

পরে খানসামা ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে ১৬টি দরিদ্র পরিবারের আশ্রয়স্থল বাড়ি, নগদ টাকা, উৎপাদিত বিভিন্ন ফসল, পাঠ্য বই ও গুরুত্বপূর্ণ কাগজপত্র মিলে প্রায় ৫০ লক্ষ টাকার অধিক হয়ে। এতে নিরুপায় হয়ে আবেগাপ্লুত হয়ে যায় পরিবারগুলো।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপ-সহকারী প্রকৌশলী সুশীতল গোবিন্দ দেব, ইউপি সদস্য রশিদুল ইসলাম শাহসহ অনেকে।

বিষয়টি নিশ্চিত করে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ কমল রায় বলেন, আগুনের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। যেকোনো অগ্নিকাণ্ড রোধে সকলকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানিয়েছেন এই কর্মকর্তা।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন