• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

তারেক-জোবাইদাকে গেজেট প্রকাশ আদালতে হাজির হতে


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৯ পিএম
তারেক-জোবাইদাকে-গেজেট-প্রকাশ-আদালতে-হাজির-হতে
ফাইল ফুটেজ

তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পলাতক থাকায় গেজেট প্রকাশ করা হয়েছে আদালতে হাজির হতে।

সোমবার (৩০ জানুয়ারি) এ গেজেট বাংলাদেশ সরকারি মুদ্রাণালয় থেকে প্রকাশ করেন ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান। গেজেটে বলা হয়েছে, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান এবং তারেক রহমানের বিরুদ্ধে জারি রয়েছে গ্রেপ্তারি পরোয়ানা। যুক্তিসংঘত কারণ আদালত বিশ্বাস করার রয়েছে যে, তারা আত্মগোপনে রয়েছেন গ্রেপ্তার ও বিচার এড়াতে।

আরও পড়ুন>> নিবন্ধন বাতিল জামায়াতের, চূড়ান্ত শুনানি ২ মাস পর

সেহেতু তাদের মধ্যে ট্রাইব্যুনালে হাজির হতে নির্দেশ আগামী ধার্য তারিখের (৬ ফেব্রুয়ারি) দেয়া হয়েছে। অন্যথায় বিচারকাজ সম্পন্ন করা হবে তাদের অনুপস্থিতিতে। ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এর আগে গত ১৯ জানুয়ারি তাদের গেজেট প্রকাশ করার আদালতে হাজির হতে আদেশ দেন। এ বিষয় প্রতিবেদন একই সঙ্গে দাখিলের জন্য ধার্য করেন আদালত ৬ ফেব্রুয়ারি দিন।

অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য ওইদিন তাদের সম্পত্তি বাজেয়াপ্তের দিন ধার্য ছিল। তাদের কোনো মালামাল পাননি বলে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আদালতে দাখিল করেন একটি প্রতিবেদন। এরপর বিচারক বিজি প্রেসের মাধ্যমে মামলার পরবর্তী প্রদক্ষেপ হিসেবে গেজেট প্রকাশের নির্দেশ দেন তাদের আদালতে হাজির হতে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন