• ঢাকা
  • রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

Advertise your products here

  1. আইন ও আদালত

সকালে কারাদণ্ড, বিকালেই সাজার রায় স্থগিত সেই বিচারকের!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৭ পিএম
সকালে_কারাদণ্ড_বিকালেই_সাজার_রায়_স্থগিত_সেই_বিচারকের
ফাইল ফুটেজ

কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় সোহেল রানাকে দেওয়ার জামিন দিলেন হাইকোর্ট ৩ ঘণ্টার মাথায় তাকে। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতিহাইকোর্ট বেঞ্চ জামিনের এই আদেশ দেন এস এম মাসুদ হোসেন দোলনের। আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, ‘আদালত সোহেল রানাকে আপিল করার শর্তে এক মাসের জামিন দিয়েছেন। হাইকোর্টের সাজার রায়ের আমরা আগামী রবিবার বিরুদ্ধে আপিল করবো।’

আদালত অবমাননার দায়ে এদিন সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাইকোর্ট এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন মো. সোহেল রানাকে। বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের এ রায় দেন হাইকোর্ট বেঞ্চ।

আরও পড়ুন>> ডেঙ্গুতে এক দিনে ১৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ জন

সোহেল রানাকে সাত দিনের মধ্যে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। আইনজীবী শাহ মঞ্জরুল হক বলেন, একটি ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

৫৬১ (এ) ধারার ওই মামলার কার্যক্রম স্থগিত করেছিলেন আদালত। পরবর্তীতে এ আদেশের কপি কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানার কাছে যায়। তিনি হাইকোর্টের ওই আদেশ অমান্য করে বিচার কাজ চালিয়ে যান। এ কারণে আদালত অবমাননা মামলা হয় তার বিরুদ্ধে।

উচ্চ আদালতে আবেদনকারী আইনজীবী প্রণয় কান্তি রায় মামুনের পক্ষে শুনানি করেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন