• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

২৯ দিনে ২ কোটি ৪৬ লাখ টাকা আয় মেট্রোরেলের


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৬ পিএম
২৯-দিনে-২-কোটি-৪৬-লাখ-টাকা-আয়-মেট্রোরেলের
ফাইল ফুটেজ

২৯ দিনে টিকিট বিক্রি করে মেট্রোরেল উদ্বোধনের পর থেকে ২ কোটি ৪৬ লাখ টাকা আয় হয়েছে বলে (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এন সিদ্দিক জানিয়েছেন।

রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) তিনি এ তথ্য জানান সভাকক্ষে। তিনি আরও বলেন, পুরো রুট চালু হলে মূল আয় বোঝা যাবে। এই সময়ে টিকিট বিক্রি করা হয়েছে ৩ লাখ ৩৫ হাজার। উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে গত ২৯ ডিসেম্বর বিরতিহীনভাবে চলাচল মেট্রোরেল শুরু করে।

আরও পড়ুন>> দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১২তম অবস্থানে বাংলাদেশ

খুলে দেওয়া হয় পরে যাত্রীদের জন্য মেট্রোরেলের পল্লবী স্টেশন। রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে এর আগে ৯ জানুয়ারি আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের এমডি এম এ এন সিদ্দিক বলেছিলেন, ব্যবস্থাপনা খরচ, মেট্রোরেলে বিদ্যুৎ খরচ ও নির্মাণে যে বৈদেশিক ঋণ নেওয়া হয়েছে তাতে করে আয় করতে হবে দৈনিক তিন কোটি টাকা।

উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত আগামী ডিসেম্বর মাস থেকে ২০ দশমিক ১২ কিলোমিটার দেওয়া হবে রুট খুলে। বছরে হাজার কোটি টাকা মেট্রোরেলের এই রুট থেকে আয় করতে হবে। তবে যে পরিকল্পনা আছে আমাদের সেই অনুযায়ী করতে পারবো আমরা এই আয়, হবে না কোনো সমস্যা।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন