• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

'আন্তঃনগর বিরতিহীন ট্রেন' চালুর দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম
আন্তঃনগর_বিরতিহীন_ট্রেন_চালুর_দাবীতে_শ্রীমঙ্গলে_মানববন্ধন
ফাইল ফুটেজ

‘আন্তঃনগর বিরতিহীন ট্রেন’ ও বিভিন্ন সেবা সিলেট-ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে দ্রুত চালুর দাবিতে দেশব্যাপী মানববন্ধনের অংশ হিসেবে” শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 সকাল সাড়ে ১০টার সময় শনিবার ০৭ অক্টোবর ২০২৩ইং, শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনে অনুষ্ঠিত হয় এই মানববন্ধন।

উপস্থিত ছিলেন এ সময় মানববন্ধনে, শ্রীমঙ্গল উপজেলা কমান্ডের সাবেক বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কমান্ডার কুমুদ রঞ্জন দেব, নেতা সাংবাদিক সৈয়দ আমিরুজ্জামান মৌলভীবাজার ওয়াকার্স পার্টির জেলার, সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার আব্দুল কাইয়ুম, সমাজকর্মী আনিসুল ইসলাম আশারাফী, বিকাশ দাশ বাপ্পন, সমাজকর্মী মোঃ কাওছার ইকবাল, রাজনৈতিক নেতা নাজমুল হাসান বাবুল, আদিবাসী নেতা শ্যামল দেব বর্মা, সমাজকর্মী শিমুল তরফদার, রূপম আচার্য-সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনকারীদের দাবিসমূহের মধ্যে রয়েছে ঢাকা-সিলেট এবং সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে পরিষদের দাবিকৃত এবং সরকারের নীতিগত সিদ্ধান্ত ২টি আন্তঃনগর বিরতিহীন ট্রেন দ্রুত সময়ে চালুকরণ। আখাউড়া-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে মন্ত্রী পরিষদ কর্তৃক অনুমোদিত ব্রডগেজের কাজ দ্রুত বাস্তবায়ন।

সিলেট বিভাগের বাহিরে আন্তঃনগর ট্রেনগুলোর ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে স্টফেজ যাত্রীদের জন্য নতুন ট্রেন চালুকরণ বন্ধ করে উক্ত এলাকার। আন্তঃনগর ট্রেনগুলোকে আরামদায়ক ও নিরাপদ ভ্রমনের ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে জন্য টিকেট বিহীন যাত্রীদের চলাচল যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করুণ সম্পূর্ণরূপে বন্ধ করে। পারাবত এক্সপ্রেসের পুরাতন জরাজীর্ণ কোচগুলোর পরিবর্তে নতুন কোরিয়ান কোচগুলো প্রতিস্থাপন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / নিজস্ব প্রতিবেদক

এ সম্পর্কিত আরও পড়ুন