• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

টানা দ্বিতীয় জয় আর্জেন্টিনাকে উড়িয়ে ব্রাজিলের


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
টানা-দ্বিতীয়-জয়-আর্জেন্টিনাকে-উড়িয়ে-ব্রাজিলের
কনমেবল অনূর্ধ-২০ চ্যাম্পিয়নশিপ

আজ ব্রাজিলের মুখোমুখি কনমেবল অনূর্ধ-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বে আর্জেন্টিনা হয়েছিল। প্যারাগুয়ের কাছে আগের ম্যাচে হারায় আলবেলিস্তেদের জন্য বাঁচা-মরার ব্রাজিলের ম্যাচটি ছিল। তবে আর্জেন্টিনা চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পেরে উঠলো না।

ব্রাজিল অনুর্ধ্ব-২০ দল পেয়েছে৩-১ গোলের বড় জয়। যেখানে আর্জেন্টিনার দুই হার, টানা দ্বিতীয় ব্রাজিলের সেখানে জয়। প্রথমার্ধেই পেয়ে যায় জুনিয়র সেলেকাওরা ২-০ গোলের লিড। অবশ্য কমানোর সুযোগ পেনাল্টি থেকে ব্যবধান কাজে আর্জেন্টিনা লাগাতে পারেনি। পেনাল্টি থেকে গোল করে দ্বিতীয়ার্ধের ৮৭ মিনিটে ব্যবধান আরো ব্রাজিল বাড়ায়।

আরও পড়ুন>> মেসিহীন পিএসজিতে এমবাপে ঝড়, একাই ৫ গোল

সময়ে গোল করে অবশ্য যোগ করা পরাজয়ের আর্জেন্টিনা ব্যবধানটা কমায়। গুইলার্মো বিরু, ভিটর রোকে ও আন্দ্রে সান্তোস ব্রাজিলের হয়ে গোল করেন। একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার হয়ে ম্যাক্সি গনজালেজ। পরবর্তী রাউন্ডে যাওয়ার এ ম্যাচে হারলেও সুযোগ এখনো আছে সামনে আর্জেন্টিনার। আর্জেন্টিনা জয় পেলে পরের দুই ম্যাচে এবং তাদের নিজ নিজ ম্যাচে প্যারাগুয়ে, কলম্বিয়া ও ব্রাজিল হারলেআলবিসেলেস্তেদের পরবর্তী সুযোগ থাকবে রাউন্ডে যাওয়ার।

অন্যান্য খবর>> ‘ফিফা দ্য বেস্ট’ তালিকায় আছেন যেসব ফুটবলার এবং কোচ

তিনটি করে মোট ৬টি প্রতিটি গ্রুপ থেকে দল উঠবে পরের গ্রুপ পর্বে। যারা সেরা হবে সেই ৬টি দলের মধ্য থেকে তারাই হবে চ্যাম্পিয়ন। মোট চারটি করে প্রতিটি দল ম্যাচ খেলবে। ইতোমধ্যে খেলে ফেলেছে প্যারাগুয়ে ও কলম্বিয়া তিন ম্যাচ। আর ব্রাজিল ও আর্জেন্টিনার ২টি করে ম্যাচ খেলেছে। গ্রুপ এ থেকে ৬ পয়েন্ট নিয়ে এই জয়ে ব্রাজিল টেবিলের দ্বিতীয় স্থানে।

টেবিলের শীর্ষে এক ম্যাচ ১ ড্রয়ে ৭ পয়েন্ট ও ২ জয় বেশি খেলা প্যারাগুয়ে নিয়ে রয়েছে। কলম্বিয়া ২ ম্যাচ থেকে টেবিলের তৃতীয় স্থানে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে। আর্জেন্টিনার চতুর্থ অবস্থান। পরবর্তী ম্যাচ খেলবে পেরুর বিপক্ষে আর্জেন্টিনা তাদের ২৬ জানুয়ারি। বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচটি শুরু হবে। আগামী ২৮ জানুয়ারি আর শেষ ম্যাচ খেলবে কলম্বিয়ার বিপক্ষে। সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হবে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন