• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

মেসিহীন পিএসজিতে এমবাপে ঝড়, একাই ৫ গোল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
মেসিহীন-পিএসজিতে-এমবাপে-ঝড়-একাই-৫-গোল
কিলিয়ান এমবাপে

প্রথম গোলের মুখ খুলতে ২৯ মিনিট সময় লেগেছিল। বাঁধ ভাঙা আক্রমণ তারপর থেকে এবং একের পর এক গোল। পায়েস দ্য ক্যাসলকে কুপে দ্য ফ্রান্সের (ফরাসি কাপ) ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইন ৭-০ গোলে হারাল। কিলিয়ান এমবাপে দিলেন একাই ৫ গোল।

ভয়ঙ্কর পিএসজি বাদ দিয়েও লিয়োনেল মেসিকে। একাই ভয় ধরিয়ে দিচ্ছেন বিশ্বকাপে সোনার বুট জয়ী এমবাপে বিপক্ষকে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচ কুপে দ্য ফ্রান্স প্রতিযোগিতায় সোমবার রাতে ছিল। বিপক্ষকে নিয়ে সেই ম্যাচে ছেলে খেলা করলেন নেইমার ও এমবাপে। পিএসজি দলে মেসি ছিলেন না। কিন্তু পিএসজি যথেষ্ট শক্তিশালী তাঁকে বাদ দিয়েও। প্রথম গোল করেন ২৯ মিনিটের মাথায় এমবাপে।

আরও পড়ুন>> টানা দ্বিতীয় জয় আর্জেন্টিনাকে উড়িয়ে ব্রাজিলের

নেইমারকে দিয়ে এর পর গোল করান তিনি। এগিয়ে যান তাঁরা ৩৩ মিনিটে ২-০। পরের মিনিটেই এমবাপে গোল করেন। প্রথমার্ধেই ৪-০ গোলে পিএসজি এগিয়ে যায়। এর মধ্যে তিনটি এমবাপে গোলই করেন। দ্বিতীয়ার্ধে আরও পিএসজি তিনটি গোল করে। এর মধ্যে কার্লোস সোলের একটি এবং এমবাপের দু’টি। দু’টি গোলের ক্ষেত্রেব্রাজিলের তারকা নেইমার অবদান রাখেন। প্রথম কোনও ফুটবলার পিএসজির হয়ে ৫ গোল করলেন এক ম্যাচে।


মেসির অভাব বুঝতেই এমবাপের দাপটে পারল না ফরাসি ক্লাব। এমবাপে এবং নেমার পুরো সময় মাঠে ছিলেন। এই প্রতিযোগিতার তাঁদের দাপটে প্রি-কোয়ার্টার ফাইনালে পিএসজি পৌঁছে গেল। তাদের পরের ৮ ফেব্রুয়ারি ম্যাচ। খেলবে তারা মার্সেইলির বিরুদ্ধে। কিন্তু কেন দল গড়ল মেসিকে বাদ দিয়ে পিএসজি? কাতার বিশ্বকাপের পর থেকে নানা কথা চলছে মেসি এবং এমবাপের সম্পর্ক নিয়ে।

অন্যান্য খবর>> ‘ফিফা দ্য বেস্ট’ তালিকায় আছেন যেসব ফুটবলার এবং কোচ

ফ্রান্সকে হারিয়ে এমবাপের বিশ্বকাপ জেতার পর ভাল ভাবে নেয়নি আর্জেন্টিনার উৎসব পালনের ধরন ফ্রান্স ফুটবল সংস্থা। যদিও তেমন কোনও কারণ মেসির বাদ যাওয়ার পিছনে নেই বলেই জানিয়েছিলেন ক্রিস্টোফ গালটিয়ে পিএসজির কোচ। তিনি বলেছিলেন, “দ্য ক্যাসল অনেকটাই ধারেভারে পায়েস দুর্বল দল। দলে রাখা হয়নি তাই মেসিকে। বিশ্রাম দেওয়া হয়েছে গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমাকেও। তাঁদের সব ম্যাচে ধীরে ধীরে খেলানো হবে।”

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন