• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

বাকেরগঞ্জে নৌকার বিজয়ে মহানায়কের ভূমিকায় কেন্দ্রীয় যুবলীগ নেতা বাদশা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০৪ পিএম
বাকেরগঞ্জে নৌকার বিজয়ে মহানায়কের ভূমিকায় কেন্দ্রীয় যুবলীগ নেতা বাদশা
ফাইল ফুটেজ

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিকের জয়ের পেছনে মহানায়কের ভূমিকায় ছিলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান কেন্দ্রীয় যুবলীগের সিনিয়র যুগ্ন-সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বিশ্বাস মুতিউর বিশ্বাস বাদশা।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়েও যখন উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ অঙ্গ-সংগঠনের বেশিরভাগ নেতা-কর্মীরা দলীয় প্রতিক নৌকা থেকে মুখ ফিরিয়ে নিয়ে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক মার্কার পক্ষে নির্বাচনে নেমেছিলেন। ঠিক তখনই তিনি নৌকাকে বিজয়ী করতে শক্ত হাতে হাল ধরেন।

সুত্রে জানা গেছে, মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিককে বাংলাদেশ আওয়ামী লীগ তিন তিনবার নমিনেশন দিয়েছেন। আবার দলের বৃহত্তর স্বার্থে তিনি নমিনেশন পেয়েও নির্বাচন থেকে সরে গিয়েছেন, যা ছিল তার দলের প্রতি আদর্শিক আনুগত্য প্রকাশের বহিঃপ্রকাশ। তিনি কখনও ধৈর্যহারা হননি। দীর্ঘ একযুগেরও বেশি সময় তিনি বাকেরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে ঘুরে বেড়িয়েছেন এবং মানুষের সমস্যা শুনেছেন।

জনগণকে তিনি এসব সমস্যা সমাধানের আশ্বাসও দিয়েছেন। ঢাকায় তিনি বাকেরগঞ্জের অগণিত সামাজিক সংগঠনের প্রতিটি প্রোগ্রামে থেকেছেন বা থাকার চেষ্টা করেছেন এবং এর মাধ্যমে তার একটি শক্তিশালী প্লাটফরম তৈরি হয়েছে।

তাদের অনেকেই এ নির্বাচনে জয়ের জন্য নিজ অর্থায়নে ব্যাপক ভূমিকা পালন করেছেন।সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতির শামসুল আলম চুন্নু স্বতন্ত্র প্রার্থী হয়ে ট্রাক প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। তার পক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর লোকমান হোসেন ডাকুয়া, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের কমিটির অধিকাংশ নেতা-কর্মী এবং উপজেলার ১৪টি ইউনিয়নের ৮টি ইউনিয়নের নৌকা প্রতীকে নির্বাচিত ইউপি চেয়ারম্যান আটঘাট বেঁধে স্বতন্ত্র প্রার্থীর ট্রাকের পক্ষে নির্বাচন করেন।

এমনকি তারা স্বতন্ত্র প্রার্থীর বিভিন্ন উঠান বৈঠকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আলহাজ্ব আবদুল হাফিজ মল্লিকের এবং নৌকা মার্কার বিরুদ্ধে জনসাধারণের উদ্দেশ্যে বিভিন্ন অপপ্রচার চালায়। এসব আওয়ামী লীগ নেতাদের (দলের তৃণমূল নেতাকর্মীদের মতে কথিত বড় আওয়ামীলীগ নেতাদের) অপপ্রচারের কড়া জবাব দেয় বাকেরগঞ্জের কৃতিসন্তান যুবকদের আইকন কেন্দ্রীয় যুবলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা বিশ্বাস মুতিউর রহমান বাদশা। যার বক্তব্যের মাধ্যমে বাকেরগঞ্জ উপজেলার তৃণমূল আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মীর মনোবল চাঙ্গা হয়েছে।

যার বক্তব্যের মাধ্যমে আওয়ামীলীগের অবস্থান এবং বাকেরগঞ্জের উন্নয়নে নৌকা প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিকের প্রয়োজনীয়তা পরিষ্কার হয়েছে।স্রোতের বিপরীতে বাকেরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করতে তৃণমূল নেতা-কর্মীদেরকে চাঙ্গা করে দিনরাত শ্রম দিয়ে নৌকা মার্কার বিজয়ে যুবনেতা বিশ্বাস মুতিউর রহমান বাদশার ভূমিকা ছিল সত্যিই প্রশংসনীয়।

সর্বোপরি দলমত নির্বিশেষে জনগণ পরিবর্তনের পক্ষে গিয়ে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে নৌকাকে বিজয়ী করেছেন। আর তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বাকেরগঞ্জবাসীর একটাই চাওয়া তাদের নির্বাচিত সাংসদ যেনো মন্ত্রী পরিষদে স্থান পেয়ে অবহেলিত এ জনপদকে উন্নয়নের সমান্তরাল ধারায় নিয়ে যাবেন এবং দেশ পরিচালনায় মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিক তাহার সততা, নিষ্ঠা, দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্মার্ট বাকেরগঞ্জ বিনির্মাণে ভূমিকা রাখতে পারেন।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন