• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

বিএনপি জয়ী হবে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে : ফখরুল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৬ পিএম
বিএনপি-জয়ী-হবে-গণতন্ত্র-পুনরুদ্ধারের-সংগ্রামে-ফখরুল
ফাইল ফুটেজ

গণতন্ত্র পুনরুদ্ধার দেশে দ্রুত করা হবে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আরও বলেছেন, এই সংগ্রামে বিএনপি শিগগিরই গণতন্ত্র পুনরুদ্ধারে জয়ী হবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরস্থ তিনি মন্তব্য করেন জিয়ার মাজারে পুষ্পার্ঘ অর্পণ শেষে। মির্জা ফখরুল বলেছেন, আবারও সমগ্র জাতি নিমজ্জিত অন্ধকারে। আওয়ামী লীগের একদলীয় শাসন তার বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে প্রতিষ্ঠার যে চক্রান্ত করছে।

আরও পড়ুন>> শেখ হাসিনার নেতৃত্বে শৃঙ্খলমুক্ত হয়েছে গণতন্ত্র : কাদের

উন্নয়ন ও সমৃদ্ধির ভিত্তি রচনা করেছিলেন জিয়াউর রহমান দেশের এমন তথ্য জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, জিয়া মানুষ ছিলেন ক্ষণজন্মা। নিজে নেতৃত্ব দিয়েছেন স্বাধীনতাযুদ্ধে। জাতি যখন ছিল নেতৃত্বশূন্য, তখন এগিয়ে আসেন জিয়া সামনে। ঐক্যবদ্ধ করে বিভক্ত জাতিকে একদলীয় শাসন থেকে প্রতিষ্ঠা করেছিলেন বহুদলীয় গণতন্ত্র।

ঢাকার বিএনপির অনেক নেতাকর্মী মির্জা ফখরুলের সঙ্গে পুস্পার্ঘ অর্পণ করেন জিয়াউর রহমানের সমাধিতে। ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি কার্যালয়ে জন্মবার্ষিকী উপলক্ষে, সারা দেশে জেলা, মহানগর, দলীয় পতাকা উত্তোলন, উপজেলা, পৌরসভাসহ, থানাসহ যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন ইউনিটে জিয়াউর রহমানের পালন করা হচ্ছে ৮৭তম জন্মবার্ষিকী।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন