• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

মাঠে বসে ব্রাজিলের ম্যাচ দেখে মুখ ঢাকলেন নেইমার


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
মাঠে বসে ব্রাজিলের ম্যাচ দেখে মুখ ঢাকলেন নেইমার
ফাইল ফুটেজ

কোপা আমেরিকায় শুরুটা ভালো হলো না ব্রাজিলের। প্রথম ম্যাচেই কোস্টারিকার বিরুদ্ধে ড্র করেছে তারা। আর দর্শক আসনে বসে ব্রাজিলের ছন্নছাড়া ফুটবল দেখে মুখ ঢাকলেন নেইমার। চোটের কারণে তিনি খেলতে পারছেন না।  

গত কয়েক বছর ধরেই ব্রাজিলের খেলার ধরন বদলেছে। সেই সঙ্গে সাফল্যও কমেছে। লাতিন আমেরিকার এই দেশ শেষবার বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে। তারপর একের পর এক বিশ্বকাপ এসেছে আর একরাশ হতাশা নিয়ে বাড়ি ফিরেছেন ব্রাজিলের সমর্থকেরা। মঙ্গলবার কোপার ম্যাচেও সেই ছবি দেখা গেল। ব্রাজিলের বিরুদ্ধে ড্র করে কোস্টারিকার সমর্থকেরা রীতিমতো উল্লাস করলেন। 

কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা আমেরিকা মিশন শুরু হয়েছে সেলেসাওদের জন্য। নিজেদের থেকে ৪৭ ধাপ পিছিয়ে থাকা দলের বিপক্ষে সহজ এক জয়ই প্রত্যশা করেছিলেন ব্রাজিলের ভক্তরা। কিন্তু ভক্তদের প্রত্যাশা পূরণ করা সম্ভব হয়নি মাঠে থাকা ১১ তারকার। 

একের পর এক গোল মিসে হতাশ করেছেন ব্রাজিলের তারকায় ঠাসা দলটি। এক গোল বাতিলের পর দ্বিতীয়ার্ধে একের পর এক মিস করে কেবল হতাশাই বাড়িয়েছেন দোরিভাল জুনিয়র শিষ্যরা। লুকাস পাকেতা, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রাফিনহাদের নিয়ে আক্রমণভাগ সাজিয়েছিলেন কোচ দোরিভাল জুনিয়র। বদলি হিসেবে নেমেছিলেন এন্ড্রিক ফিলিপে। শেষ দিকে গোলের আশায় গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকেও নামানো হয়েছিল। কিন্তু হতাশাটাই শেষ পর্যন্ত সঙ্গী হয়েছে তাদের। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচ।

পুরো ম্যাচে বলের নিয়ন্ত্রণ ছিল ব্রাজিলের ফুটবলারদের পায়ে। গোলমুখী শটও তারা বেশি নিয়েছেন। দীর্ঘ সময় খেলা হয়েছে কোস্টারিকার অর্ধেই। কিন্তু গোল করতে পারেননি ভিনিরা। কখনও মেরেছেন ক্রসবারে, কখনও বল বাঁচিয়েছেন কোস্টারিকার গোলরক্ষক।

প্রশংসা করতে হবে কোস্টারিকার। দ্বিতীয়ার্ধে অনেকটা সময় বল ছিল তাদের অর্ধে। কিন্তু গোল হজম করতে হয়নি। ব্রাজিলের প্রতিভাবান ফুটবলারদের বিরুদ্ধে রক্ষণ জমাট রেখেছিল কোস্টারিকা। ব্রাজিলের পরের ম্যাচ প্যারাগুয়ের বিরুদ্ধে। ২৯ জুন হবে সেই ম্যাচ। গ্রুপের শেষ ম্যাচ কলম্বিয়ার বিরুদ্ধে, হবে ৩ জুলাই।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন