• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

‘চ্যালেঞ্জ মোকাবিলা করে মানুষকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসা হবে’


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৪৭ পিএম
‘চ্যালেঞ্জ মোকাবিলা করে মানুষকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসা হবে’
‘চ্যালেঞ্জ মোকাবিলা করে মানুষকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসা হবে’

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সামাজিক, আর্থিক ও ধর্মীয়সহ কিছু চ্যালেঞ্জ মোকাবিলা করে প্রান্তিকতা দূর করে মানুষকে উন্নয়নের মূল ধারায় নিয়ে আসা হবে।

আজ শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুরে শহীদ মিনার প্রাঙ্গণে নারীদের ক্ষুদ্র ও কুটির শিল্পমেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনিবলেন, সমাজে এখনও প্রান্তিক মানুষ আছে। কোথাও ভৌগোলিক অবস্থান, কোথাও সাম্প্রদায়িক কারণসহ নানান কারণে প্রান্তিকতা আছে। এই প্রান্তিকতা দূর করার জন্যই বঙ্গবন্ধু বৈষমহীন সমাজ চেয়েছিলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে নারী জাগরণের অগ্রযাত্রা এবং নারীদের দৃশ্যমান উন্নয়ন হয়েছে। বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে নারী নেই। তারপরও নারীদের এখনো আরও অনেক দূর যেতে হবে। নারীর এগিয়ে আসা মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারীরা যত বেশি এগিয়ে আসবে, পুরুষদের জন্য জীবনটা তত বেশি সহজ হবে। নারী-পুরুষ সবাই মিলে সমানভাবে কাজ করতে হবে। আমরা একটি শান্তির পরিবেশ গড়ে তুলব।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও চাঁদপুর ইউমেন চেম্বার অব কমার্সের সভাপতি মনিরা আক্তারসহ অন্যান্য নারী উদ্যোক্তা।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন