• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

Advertise your products here

  1. জাতীয়

তৃণমূলের নেতাকর্মীই আওয়ামী লীগের শক্তি : প্রধানমন্ত্রী


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৯ এএম
তৃণমূলের-নেতাকর্মীই-আওয়ামী-লীগের-শক্তি-প্রধানমন্ত্রী
ফাইল ফুটেজ

মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে আগামী নির্বাচনকে সংগঠনকে সুসংগঠিত করতে হবে। তৃণমূলের নেতাকর্মী তথা সংগঠনই আওয়ামী লীগের শক্তি। বঙ্গবন্ধুর আওয়ামী লীগকে এদেশের মানুষ ভালোবাসে এবং বিশ্বাস করে।

খুলনায় শেরে বাংলা রোডের বাসভবনে শুক্রবার (৬ জানুয়ারি ২০২৩) বিকেল ৫টায় খুলনা মহানগর, জেলা, সদর ও সোনাডাঙ্গা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন সভাপতির বক্তব্যে। তিনি বলেন, তৃণমূলের সংগঠন শক্তিশালী দেশের মানুষের সহযোগিতায়। কেউ পেছনে ফেলতে পারে না এই দুয়ের শক্তিতে বলিয়ান বলেই আওয়ামী লীগকে। আজ রাষ্ট্রীয় ক্ষমতায় সে কারণেই আওয়ামী লীগ। বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছি অদম্য স্পৃহায়। তারপরেও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে দেশ বিরোধী চক্র। শেখ হাসিনা বলেন, জনগণের দল আওয়ামী লীগ। জনগণের কল্যাণ ও শান্তিতে কাজ করে। রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে হবে দেশ ও জাতির কল্যাণ করতে হলে। সরকারে কল্যাণকর কাজে যারা ষড়যন্ত্র এবংবঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাধা দেয় জনগণকে সঙ্গে নিয়ে তাদের স্তব্ধ করে দিতে হবে চিরতরে।

আরও পড়ুন>> মিথ্যাচার বা অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী

উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং খুলনাসহ তথা উন্নয়ন কার্যক্রম চলছে বাংলাদেশের। এর মধ্যে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনায় কৃষি বিশ্ববিদ্যালয়, ডেন্টাল কলেজ, শেখ রাসেল আইসিটি পার্ক স্থাপন, ক্যান্সার ইনস্টিটিউট, স্কুল কলেজ সরকারিকরণ, বঙ্গবন্ধু টানেল নির্মাণ, পদ্মা সেতু, মধুমতি সেতু, মোংলা বন্দরকে আধুনিকায়ন করা, বরিশালে পায়রা সমুদ্র বন্দর স্থাপন, ঢাকায় মেট্রোরেল, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, ফ্লাই ওভার নির্মাণসহ অভূতপূর্ব উন্নয়ন করা হয়েছে যোগাযোগ ব্যবস্থায়। একই সঙ্গে উন্নয়ন হয়েছে কৃষিতে। শিল্পায়নের আওতায় বাংলাদেশকে আনা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপনের মধ্য দিয়ে তথ্য প্রযুক্তিতে উন্নত দেশের প্রতিযোগিতায় আনা হয়েছে বাংলাদেশকে ব্রডব্যান্ডের আওতায় এনে। আল্লাহর রহমতে আমাদের কেউ থামিয়ে রাখতে পারেনি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রসহ প্রাকৃতিক এতো দুর্যোগেও। বাংলাদেশ অদম্য স্পৃহায় এগিয়ে চলছে। এসব উন্নয়নে বিএনপি-জামায়াত নানা ধরনের মিথ্যাচারে লিপ্ত হয়েছে।কেউ কান দেবেন না এদের মিথ্যাচারে। সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের উন্নয়নের কথা। একই সঙ্গে তুলে ধরতে হবে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র ও মিথ্যাচার।

আরও পড়ুন>> প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রবৃদ্ধি ও উন্নয়নে বাংলাদেশের রেকর্ড

এ সময় শেখ রেহানা, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, ভ্রাতুষ্পুত্র বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, বঙ্গবন্ধুর দৌহিত্র বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন