• ঢাকা
  • বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ১৮ আশ্বিন ১৪৩০

Advertise your products here

  1. আবহাওয়া / পরিবেশ

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ ৬.৯ ডিগ্রি


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫১ পিএম
পঞ্চগড়ে-দেশের-সর্বনিম্ন-তাপমাত্রা-আজ-৬.৯-ডিগ্রি
ফাইল ফুটেজ

বাংলাদেশের উত্তরের জেলা পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ দুইদিন ধরে বয়ে চলছে। হিমশীতল বাতাসের এবং সপ্তাহজুড়ে ঘনকুয়াশার কারণে শীত অনুভূত হচ্ছে হাড় কাঁপানো।

সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তেঁতুলিয়া আবহাওয়া অফিস রেকর্ড করেছে মঙ্গলবার (১০ জানুয়ারি ২০২৩) সকাল ৯টায়। এই তাপমাত্রা চলতি শীত মৌসুমের মধ্যে এবং দেশের মধ্যেও সর্বনিম্ন। এর আগে সর্বনিম্ন ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল সোমবার।

তবে সোমবার (৯ জানুয়ারি ২০২৩) সূর্যের দেখা মিলছে সকালের পর থেকে। কিছুটা হলেও দিনভর মিষ্টি রোদে স্বস্তি পেয়েছেন খেটে খাওয়া, ছিন্নমূল, নিম্ন আয় এবং দিনমজুর মানুষরা। কিন্তু শীতের তীব্রতা বেড়েছে বিকেলের পর থেকেই।

আরও পড়ুন>> বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা

তেঁতুলিয়া রোডের পান দোকানি আব্দুস সালাম বলেছেন, ঠান্ডার আর ঘনকুয়াশা কারণে কয়েকদিন ধরে সকাল সকাল খুলতে পারিনি দোকান। সোমবার সকালে কিছুটা হলেও স্বস্তি মিলেছে রোদ থাকায়। সকাল সকাল দুইদিন ধরে দোকান খুলছি।

তেঁতুলিয়া এরকম আবহাওয়া সম্পর্কে আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেছেন, সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস মঙ্গলবার সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে। যা চলতি শীত মৌসুমের মধ্যে এবং দেশের মধ্যেও সর্বনিম্ন।এর আগে সোমবার সর্বনিম্ন ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন