• ঢাকা
  • রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

ফুটপাতের ওপর মশারি টানিয়ে বসল তরুণী!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ১৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
ফুটপাতের_ওপর_মশারি_টানিয়ে_বসল_তরুণী
ফাইল ফুটেজ

প্রেসক্লাবের সমনে ফুটপাতের ওপর মশারি টানিয়ে বসেছেন এক তরুণী। তার পাশে আরও কয়েকজন দাঁড়িয়ে। হাতে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় বিভিন্ন প্ল্যাকার্ড।

সোমবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাল সবুজ সোসাইটি নামে একটি সংগঠনের ব্যানারে তারা এমন অভিনব জনসচেতনতামূলক কর্মসূচি পালন করেন।এদিন অভিনব এই কর্মসূচিতে চোখ আটছে সাধারণ মানুষের। রীতিমত সেখানে উৎসুক মানুষের জটলা সৃষ্টি হয়।

কথা হয় মশারির ভেতর থাকা তরুণীর সঙ্গে। তার নাম নিলুফা ইয়াসমিন; তিনি শিক্ষার্থী ও লাল সবুজ সোসাইটির সদস্য। তিনি বলেন, ‘বর্তমানে দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। তাই জনসচেতনতা সৃষ্টি করতে এ কর্মসূচি পালন করছি। এদিকে তার পাশে আরও বেশ কয়জন তরুণ-তরুণীকে দেখা গেছে।

তাদের প্রত্যেকের হাতে জনসচেতনামূলক বার্তা দিয়ে প্ল্যাকার্ড। সেখানে লেখা- জমা পানি ফেলে দিন, এডিস মশা জন্মে সেখানে। ফুলের টব, ফ্রিজের নিচে যেন কোনভাবেই জমতে দেওয়া যাবে না। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হোন, ডেঙ্গু থেকে বাঁচতে নিয়মিত মশারি টানাতে হবে।

আরও পড়ুন>> ফের সাঈদীর হার্ট অ্যাটাক হয়েছে , লাগতে পারে রিং : চিকিৎসক

নিলুফা ইয়াসমিন বলেন, ‘মূলত আমি মশার মধ্যে ঢুকে আছি, এটা আকটা প্রতীকী বিষয়। এর মাধ্যমে আমি ও আমরা মিলে সাধারণ মানুষকে সচেতন করতে চাই। সবাই যদি মশারি টানিয়ে ঘুমাই তাহলে ডেঙ্গু থেকে অনেকইটাই মুক্তি পেতে পারি। তবে মশারিই ডেঙ্গু প্রতিরোধের একমাত্র উপয় নয়।

বরং আমরা সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হই, সেই অনুযায়ী কাজ করি তাহলে আমরা ডেঙ্গু থেকে অনেকটাই নিরাপদে থাকতে পারবো। জনসচেতনতামূলক এ কর্মসূচিতে সংগঠনের সদস্য হারুনুর রশিদ, আজমাইন তালহা, সানজিদা সেতুসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন