• ঢাকা
  • শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

ফের সাঈদীর হার্ট অ্যাটাক হয়েছে , লাগতে পারে রিং : চিকিৎসক


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: সোমবার, ১৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৯ পিএম
ফের_সাঈদীর_হার্ট_অ্যাটাক_হয়েছে_লাগতে_পারে_রিং_চিকিৎসক
ফাইল ফুটেজ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, এনজিওগ্রাম করে তার হার্টে নতুন পাওয়া গেছে একটি অ্যাটাক। এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না তবে এই অ্যাটাকের জন্য রিং লাগবে কি না তা ।

রোববার (১৩ আগস্ট) রাতে বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের এ তথ্য নিশ্চিত করেছেন অধ্যাপক ডা. মোস্তফা জামান। তিনি বলেন, হার্টে একটা অ্যাটাক হয়েছে, আমি ওনাকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখলাম। ইমার্জেন্সিতে রাখা হয়েছে এখনো তাকে। ওনার ছেলের সঙ্গে কথা বলেছি। লোকজনও রয়েছে পাশাপাশি গোয়েন্দা বিভাগের। কার্ডিওলজি বিভাগের এই অধ্যাপক আরও বলেন, ওনার হার্ট অ্যাটাক হয়েছে ইসিজিতে দেখা গেছে, বলা যাচ্ছে না অবস্থা কোন দিকে যাবে কিন্তু এখনো পুরোপুরিভাবে। আগেই ওনার স্টেন্ট (রিং) লাগানো আছে।

পরাতে হবে কি না নতুন করে রিং জানতে চাইলে ডা. মোস্তফা জামান বলেন, হাসপাতাল থেকে আমাকে বলা হয়েছে  বসানোর প্রস্তুতি নিয়ে রাখার জন্য এনজিওগ্রাম করে রিং। কিন্তু তার রিং লাগবে কি না সেটি এখনো বলা যাচ্ছে না। মনে হচ্ছে রিং লাগানো নাও লাগতে পারে। হয়ত ফলোআপে রেখে অন্যান্য ওষুধেই চিকিৎসা চালিয়ে গেলেই হবে। সেটিও আমি এখন নিশ্চিত করে বলতে পারছি না।

এর আগে, আজ (রোববার) রাত ১০টা ৪০ মিনিটে তাকে বিএসএমএমইউয়ে আনা হয়। বর্তমানে তিনি কার্ডিয়াক ইমার্জেন্সিতে রয়েছেন। তারও আগে কাশিমপুর কারাগারের ভেতরে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন আমৃত্যু কারা দণ্ডাদেশ পাওয়া এই জামায়েত নেতা। কাশিমপুর কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় করাগার পার্ট-১ বন্দি আছেন।

সেখানে রোববার বিকেল ৫টার দিকে তিনি বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে কারা কর্তৃপক্ষ তাকে কারাগারের অ্যাম্বুলেন্সে করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ সেখানে তার অবস্থার অবনতি হলে হাসপাতালে পাঠানো হয়।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর 

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন