• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. সারাদেশ

বাউফলে সড়ক ধ্বসে বড় ধরনের দূর্ঘটনার আশংকা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:১৩ পিএম
বাউফলে_সড়ক_ধ্বসে_বড়_ধরনের_দূর্ঘটনার_আশংকা
ফাইল ফুটেজ

পটুয়াখালীর বাউফল-কালিশুরী-বরিশাল মহাসড়কের একাংশ ধ্বসে পড়ায় যে কোনো মুহুর্তে ওই সড়কে বড় ধরনের দুর্ঘটনার আশংকায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়েকদিন আগে বাউফল উপজেলার সূর্যমণি ইউনিয়নের খান বাড়ির  সামনে ওই মহাসড়কের প্রায় ১৫০ ফুট দৈর্ঘ্যের একাংশ ধ্বসে পড়ে।

আলোকি নদীর তীরে থাকা সড়কটির ওই অংশ এর আগেও ধ্বসে পড়ে। ধ্বস ঠেকাতে নামমাত্র পাইলিং করার পর কিছুদিন যেতে না যেতেই সড়কটি আবারও ধ্বসে পড়ে।

২০১৮-২০১৯ ইং অর্থবছরে সড়ক ও জনপথ বিভাগ বাউফল থেকে ডিসি রোড হয়ে বরিশাল পর্যন্ত প্রায় ১০০ কোটি টাকা ব্যায়ে সড়কটির পূণনির্মাণ করে।

কালিশুরী ডিগ্রী কলেজের অধ্যাপক অহিদুজ্জামান সুপন বলেন, প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করে এই সড়কে। দিনে না হলেও রাতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তিনি বলেন, প্রতিদিন ধ্বসে যাওয়া এলাকা অতিক্রমের সময় আতংকে গা শিউরে ওঠে। দ্রুত টেকসই পাইলিং নির্মাণের দাবী জানান তিনি।

সূর্যমনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে নির্মিত এই সড়ক দিয়ে ডিসি রোড হয়ে বাকেরগঞ্জ, বরিশাল ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করা হয়। এই কারণে সড়কটি বেশ গুরুত্বপূর্ণ। দ্রুত সড়কটি মেরামত না করা হলে ওই পথে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাবে।

এ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আতিক উল্লাহ সাংবাদিকদের বলেন, খুবই দ্রুততম সময়ের মধ্যে সড়কটি মেরামত করা হবে।

দৈনিক পুনরুত্থান / বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

এ সম্পর্কিত আরও পড়ুন