• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. আইন ও আদালত

আরও চার মামলায় জামিন পেলেন আমীর খসরু


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
আরও চার মামলায় জামিন পেলেন আমীর খসরু
ফাইল ফুটেজ

 

রাজধানীর পল্টন ও রমনা থানার নাশকতার অভিযোগের চার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

এর আগে আদালতে বিএনপিনেতা আমীর খসরুকে নাশকতার আট মামলায় গ্রেপ্তার দেখাতে এবং এসব মামলায় জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানি করেন তার আইনজীবীরা। আজ দুপুর দেড়টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ।

আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এনটিভি অনলাইনকে বলেন, ‘চার মামলায় ১০ হাজার টাকা মুচলেকাসহ তাকে (আমীর খসরু) আদালত জামিন দিয়েছেন। বাকি মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে অন্য আসামিদের শুনানি থাকায় নথি প্রাপ্তি সাপেক্ষে শুনানির জন্য দিন নির্ধারণ করবেন।’

নথি থেকে জানা গেছে, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। প্রথমে দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এরপর বাকি আট মামলায় তাকে গ্রেপ্তার দেখাতে এবং এসব মামলায় জামিন চেয়ে আবেদন করা হয়। এর মধ্যে রমনা মডেল থানায় চারটি এবং পল্টন মডেল থানায় চারটি মামলা রয়েছে।

গত ২ নভেম্বর দিনগত রাত ১টার দিকে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আটক করে ডিবি। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন