• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

ইবাদত-বন্দেগিতে ইজতেমার দ্বিতীয় দিনেও মশগুল মুসল্লিরা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৯ পিএম
ইবাদত-বন্দেগিতে-ইজতেমার-দ্বিতীয়-দিনেও-মশগুল-মুসল্লিরা
ফাইল ফুটেজ

আজ শনিবার (১৪ জানুয়ারি ২০২৩) প্রথম পর্বের দ্বিতীয় দিন বিশ্ব ইজতেমার। মাওলানা খোরশিদুল হকের আম বয়ানের মধ্য দিয়ে বাদ ফজর দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হয়েছে।

ফতি জহির ইবনে মুসলিম ইজতেমা মিডিয়া সমন্বয়কারী জানিয়েছেন, বাংলায় তরজমা করছেন মাওলানা ক্কারী যোবায়েরের বয়ান। প্রথম পর্ব আগামীকাল রোববার তিন দিনব্যাপী এই বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের শেষ হবে মধ্য দিয়ে।

আরও পড়ুন>> ৬ মুসল্লি মারা গেছেন বিশ্ব ইজতেমায়

তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় আলেমরা ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিদের উদ্দেশে কোরআন-হাদিসের আলোকে বয়ান করেন আমল, ঈমান, আখলাক ও কালেমা সম্পর্কে। প্রতিদিন এ বয়ান চলে ফজর থেকে এশা পর্যন্ত।

মাওলানা জিয়াউল হকের আম বয়ানের মধ্য দিয়ে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুক্রবার বাদ ফজর শুরু হয়। স্মরণকালের বৃহৎ দুপুরে ময়দানে অনুষ্ঠিত হয় জুমার নামাজ। অংশ নেয়া মুসল্লিদের পাশাপাশি জুমার নামাজে ইজতেমায় ঢাকা-গাজীপুরসহ অংশ নেন আশপাশের জেলার লাখ লাখ মুসল্লি। প্রথম পর্বেঅংশ নিচ্ছেন দেশি-বিদেশি মুসল্লিরা যারা দেশের ৬৪ জেলার মাওলানা জুবায়ের অনুসারী।

অন্যান্য খবর>> বাংলাদেশির ৪৫৯ বাড়ি দুবাইয়ে : হাইকোর্টের নির্দেশ অনুসন্ধানের

ইজতেমা ময়দানকে এর জন্য ভাগ করা হয়েছে ৯১টি খিত্তায়। এবারের ৫৬তম পর্ব আগামীকাল রোববার তিন দিনব্যাপী এই বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের শেষ হবে মধ্য দিয়ে। দ্বিতীয়পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২০ থেকে ২২ জানুয়ারি। এ পর্বে মাওলানা মুসল্লিরা অংশ নেবেন সাদ অনুসারী।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন