• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান

গুগল প্রধানের বেতন বেড়েছিল ১২ হাজার কর্মী ছাঁটাইয়ের আগেই


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
গুগল-প্রধানের-বেতন-বেড়েছিল-১২-হাজার-কর্মী-ছাঁটাইয়ের-আগেই
ফাইল ফুটেজ

এক ধাক্কায় সার্চ ইঞ্জিন গুগল কর্মী ছাঁটাই করেছে, যার ফলে ১২ শো কর্মীর চাকরি গিয়েছে। তাতেও শেষ রক্ষা হলো না তাই এবার কোপ বেতনে। সংস্থার সিইও সুন্দর পিচাইয়েরও বেতন ছাঁটাইয়ের তালিকায় নাম।

খবরে জানা সূত্রে পাওয়া গিয়েছে, সম্প্রতি সংস্থার গুগল সিইও বৈঠক করেন পদস্থকর্তাদের সঙ্গে। তিনি বেতন সেই বৈঠকে হ্রাসের কথা জানিয়েছেন। সংস্থার প্রেসিডেন্ট সিইও ছাড়া, ভাইস প্রেসিডেন্ট এবং ছাঁটাই করা হবে উচ্চপদে আসীনদের বেতন। তবে, কতটা হ্রাস করা হবে বেতন এবং পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা বেতন হ্রাসের ছাঁটাই হবে কি না, অবশ্য কিছু জানাননি সে ব্যাপারে।

আরও পড়ুন>> অ্যালফাবেট ছাঁটাই করতে যাচ্ছে ১২ হাজার কর্মী!

একটি রিপোর্ট ২০২২ সালের অনুসারে, বার্ষিক বেতনের পরিমাণ সুন্দর পিচাইয়ের দুই মিলিয়ন ডলার। তবে তার আগের থেকে অনেকটাই মোট সম্পত্তির পরিমাণ কমে গিয়েছে। সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ২০ শতাংশ কমে ৫,৩০০ কোটি। আর উল্লেখ করার মতো ঘটনা হলো সংস্থার সিইও সুন্দর পিচাইয়ের কর্মী ছাঁটাইয়ের আগে অনেকটাই বেড়ে যায় বেতন এক ধাক্কায়।

নানা প্রান্ত থেকে কর্মী ছাঁটাইয়ের খবরে শুরু হয় সমালোচনা। নেটপাড়া সমালোচনায় মুখর হয়ে ওঠে গুগল সিইওর। প্রত্যেকের তাদের দাবি, সুন্দর পিচাই নিজে কর্মী ছাঁটাই না করে না নিলেই তো পারেন অত টাকা। তারা তুলে ধরেন উদাহরণ হিসেবে অ্যাপেল সিইও টিম কুককে। এক ধাক্কায় ৪০ শতাংশ তিনি স্বেচ্ছায় বেতন কমিয়ে দেন। সেই রাস্তায় পিচাই এবার হাঁটতে চলেছেন। কতটা কমে বেতন, সেটাই এখন দেখার।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন