• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

নয়াপল্টনে পুলিশের ব্যাপক উপস্থিতি, সতর্ক বিএনপির নেতাকর্মীরা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৪৫ পিএম
নয়াপল্টনে_পুলিশের_ব্যাপক_উপস্থিতি_সতর্ক_বিএনপির_নেতাকর্মীরা
ফাইল ফুটেজ

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নয়া পল্টনে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গিয়েছে। এদিকে সমাবেশের স্থান এখনও পর্যন্ত নির্ধারণ না হওয়া সত্ত্বেও দলীয় কার্যালয়ে ও এর আপপাশে বিএনপির নেতাকর্মীদের ভিড় বাড়ছে।

বুধবার (২৬ জুলাই) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে এই চিত্র দেখা যায়। পুলিশ সদস্যদের পাশপাশি বিএনপির কার্যালয়ের সামনে রাখা হয়েছে জলকামান ও রায়ট কার। দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সতর্ক অবস্থান থাকায় বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ের আশপাশ থেকে সরে যাচ্ছেন। কেউ একত্রে থাকছেন না। তবে তাদের কার্যালয় থেকে দূরে বিক্ষিপ্তভাবে হাঁটাচলা করতে দেখা যায়।

আরও পড়ুন>> ডেঙ্গুতে রেকর্ড মৃত্যুর ঝুঁকিতে বাংলাদেশ!

নিজেদের নিরাপদ রাখতে কোনও কোনও কর্মী অন্যদের সতর্ক করতেও দেখা যায়। অতিরিক্ত পুলিশ মোতায়নের কারণ হিসেবে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, স্বাভাবিকভাবে বিভিন্ন জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা আসছে। তাই যেকোনও বিশৃঙ্খলা এড়াতে ও মানুষের জানমালের সুরক্ষায় পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।   

এ সময় যদি বিএনপি নেতারা বিনা অনুমতিতে কার্যালয়ের সামনে জড়ো হওয়ার চেষ্টা করে তাহলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ শৃঙ্খলা বজায় রাখতে যা যা করা প্রয়োজন তাই করবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা। এদিকে পুলিশের ব্যাপক উপস্থিতির বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ‘আমরা পুলিশের কাছে অনুমতি চেয়েছি। পুলিশ টালবাহানা করছে। সরকারি দলও তো সমাবেশ করছে, সেখানে তো তাদের দেখা যাচ্ছে না।’

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন