• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

২২ এপ্রিল থেকে ডিএনসিসি এলাকায় এডিস নিধন শুরু: মেয়র আতিকুল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৬ পিএম
২২ এপ্রিল থেকে ডিএনসিসি এলাকায় এডিস নিধন শুরু: মেয়র আতিকুল
ফাইল ফুটেজ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম অগ্নি নিরাপত্তায়, পরিচ্ছন্নতায় ও ডেঙ্গু মোকাবিলায় আবাসিক এলাকার বিভিন্ন সোসাইটিগুলোকে সহযোগিতার আহবান জানিয়েছেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির নিরাপত্তাকর্মীদের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে মেয়র এ আহবান জানান।

এ সময় ডিএনসিসি মেয়র বলেন, 'বিভিন্ন সোসাইটি বা সমিতিগুলোকে সম্পৃক্ত করে শহরের জন্য কাজ করতে চাই। আগামী ২২ এপ্রিল সব কাউন্সিলরদের নিয়ে ৫৪টি ওয়ার্ডে একসঙ্গে শুরু হবে এডিস মশা নিধনের জনসচেতনতামূলক ক্যাম্পেইন।
মহল্লা, এলাকাবাসী, সোসাইটি ও সমিতির সদস্যদের এই ক্যাম্পেইণে অংশ নেয়ার আহ্বান জানাই। আমরা নিজেরা বেঁচে ও অন্যকে বাঁচাতে এডিস মুক্ত শহর গড়তে চাই। '

আতিকুল ইসলাম আরও বলেন, বন্ধন সৃষ্টি করতে চাই সোসাইটির সঙ্গে। আমরা যখন মশার জন্য র‍্যালি করতে যাব, সচেতনতা বৃদ্ধিতে আপনারা সবাই আসবেন। আমি চাই ময়লা পরিষ্কার ও এডিস মশা নিধনে জনগণের সচেতনতা বৃদ্ধিতে আমরা সবাই একসঙ্গে কাজ করব। সোসাইটির নেতারা দায়িত্ব নিন আপনাদের সোসাইটির কোনো সদস্য যেখানে সেখানে ময়লা ফেলবেন না। নিজেদের এলাকা নিজেরা পরিষ্কার রাখুন।

এদিকে ঈদ উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন সোসাইটির প্রায় ৮শ’ নিরাপত্তা প্রহরীর প্রত্যেককে একটি শাড়ি ও একটি লুঙ্গি বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান।

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন