• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

Advertise your products here

  1. রাজধানী

৮৮ হাজার ৪১৮ হাজি দেশে ফিরেছেন, ১১৪ জন প্রাণ হারিয়েছেন


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: রবিবার, ২৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫১ এএম
৮৮_হাজার_৪১৮_হাজি_দেশে_ফিরেছেন_১১৪_জন_প্রাণ_হারিয়েছেন
ফাইল ফুটেজ

পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৮৮ হাজার ৪১৮ জন হাজি। এবার হজ করতে গিয়ে এ পর্যন্ত ১১৪ জন বাংলাদেশির মারা যাওয়ার খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

এর মধ্যে সর্বশেষ শনিবার (২২ জুলাই) মারা গেছেন ২ জন। ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ,  এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে। 

হজ বুলেটিনে জানানো হয় শনিবার (২২ জুলাই) রাতে, মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ২৩৪টি শনিবার রাত (১০টা ৫৯ মিনিট) পর্যন্ত।সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৮৯টি, এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ১০৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৪০টি।

মতিউর রহমান (৫৯) নামে এক ব্যক্তি সবশেষ মারা গেছেন। তাদের মধ্যে নারী ২৫ জন ও পুরুষের সংখ্যা ৮৯। এদিকে, ১১৪ জন বাংলাদেশি মারা গেছেন এবার হজে গিয়ে এখন পর্যন্ত । যারা মারা গেছেন তাদের মধ্যে মদিনায় ৭, মক্কায় ৯৪, জেদ্দায় ১, মিনায় ৯, আরাফায় ২ ও একজন মারা গেছেন মুজদালিফায়। সেখানেই তাদের দাফন করা হয়েছে সৌদি আরবের আইন অনুযায়ী।

হজ অনুষ্ঠিত হয় গত ২৭ জুন পবিত্র। মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন চলতি বছর বাংলাদেশ থেকে হজ পালনে সৌদি আরব যান।  গত ২ জুলাই শুরু হয় হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন