• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

মেয়র তাপসের বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানোর দায় স্বীকার করেছে ছাত্রলীগ নেতা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৩ পিএম
মেয়র-তাপসের-বিরুদ্ধে-মিথ্যা-তথ্য-ছড়ানোর-দায়-স্বীকার-করেছে-ছাত্রলীগ-নেতা
ফাইল ফুটেজ

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের বিরুদ্ধে ফেসবুকে নানা 'মিথ্যা, কুরুচিপূর্ণ ও মানহানিকর' তথ্য ছড়ানোর অভিযোগে ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রাকিবুর রহমান ফাহিমকে ডিজিটাল গ্রেপ্তার করা হয় নিরাপত্তা আইনে করা মামলায়। 

যার ফলে তিনি তার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সাথে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের ঘটনাকে মূল কেন্দ্র করে মেয়র শেখ তাপসকে নিয়ে এ নানা 'মিথ্যা, কুরুচিপূর্ণ ও মানহানিকর' তথ্য ছড়ানো হয় বলে ফাহিম স্বীকার করেছেন। পুলিশ তাকে শুক্রবার (৬ জানুয়ারি ২০২৩) তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন।

আরও পড়ুন>> ইজতেমার নিরাপত্তায় বিজিবিও প্রস্তুত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

এ সময় ঘটনার নিজের দায় স্বীকার করে তার জবানবন্দি দিতে তিনি সম্মত হওয়ার কারণে মামলার তদন্তকারী কর্মকর্তা আবেদন করেন তা রেকর্ড করার। আবেদনের প্রেক্ষিতে তার জবানবন্দি রেকর্ড করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী। এরপর কারাগারে তাকে পাঠানো হয়। 

এর আগেও গত ১ জানুয়ারি রাকিবুর রহমান ফাহিমকে সাইবার সিটি ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ (সিসিআইভি) বংশালের নাজিরাবাজার থেকে গ্রেপ্তার করে। পরের দিন তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করেছিলেন সাইবার সিটি ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের পুলিস অফিসার 'এস এম শাহ জালাল' তার বিরুদ্ধে। 

পরে তার বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী। মেয়র শেখ তাপসের ব্যক্তিগত সহকারী মোঃ মনিরুল ইসলাম মেয়র তাপসকে নিয়ে গত বছরের ২৮ এপ্রিল ফেসবুকে ‘মিথ্যা, কুরুচিপূর্ণ ও মানহানিকর’ তথ্য ছড়ানোর অভিযোগেএই মামলা করেন শাহবাগ থানায়।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন