• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

মাত্র ৫৫০ কোটি টাকা পেলেই বেচে দেয়া হবে নেইমারকে!


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
মাত্র-৫৫০-কোটি-টাকা-পেলেই-বেচে-দেয়া-হবে-নেইমারকে
নেইমার জুনিয়র

কিছু দিন আগে পিএসজিতে নেইমারের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের কোন্দলের গুঞ্জন শোনা গিয়েছিল। তার কয়েক দিন যেতে না যেতেই এবার নতুন গুঞ্জন, পিএসজি নেইমারকে লোকসান গুণে হলেও ছেড়ে দিতে চায়।

পিএসজির সঙ্গে চুক্তি আছে নেইমারের ২০২৫ সাল পর্যন্ত। ২০১৭ সালে বার্সেলোনা থেকে তাকে দলে ভেড়ায় দলটি বিশ্বরেকর্ড আড়াই হাজার কোটি টাকা দিয়ে। তবে তাকে এত টাকা খরচ পিএসজি করে যে কারণে দলে ভিড়িয়েছে, সেই চ্যাম্পিয়ন্স লিগের প্রত্যাশা নেইমার পূরণ করতে পারেননি। তিনি কাটিয়েছেন মাঠের বাইরে চোটের কারণে একটা বড় সময়। তবে এরপরও ফাইনালে একবার দলকে নিয়ে গিয়েছিলেন। সেবার শেষ রক্ষা হয়নি দলটির বায়ার্নের কাছে হেরে।

আরও পড়ুন>> 'লিওনেল মেসি' এখন সর্বকালের বিশ্বসেরাদেরও সেরা

পিএসজির সঙ্গে ২০২১ সালে নেইমার নতুন চুক্তি করেন। আর দেড় বছরের মতো সময় বাকি সেই চুক্তির। পিএসজি আর তার সঙ্গে এই সময় এসে চুক্তি নবায়নে আগ্রহ পাচ্ছে না। তাকে বেচে দিতে চাইছে চুক্তি শেষের আগেই। ইউরোপীয় 'সংবাদমাধ্যম ফিচাহেস' জানাচ্ছে, তাকে ছেড়ে দিতে পিএসজি লোকসান গুণতেও রাজি । তাকে ছেড়ে দেবে ফরাসি চ্যাম্পিয়নরা মাত্র ৫৫০ থেকে ৬৬০ কোটি টাকার প্রস্তাব পেলেই।

পিএসজির হয়ে গত ছয় বছরে ১৬৫ ম্যাচে নেইমার খেলেছেন, ১১৫টি গোল করেছেন, ৭৩টি করিয়েছেন। ২১ ম্যাচে ১৫ গোলের পাশাপাশি নামের পাশে যোগ করেছেন ১৩টি অ্যাসিস্ট তাই চলতি মৌসুমে তিনি আছেন দারুণ ফর্মে। কিন্তু তাকে বেচে দিতে চাইছে পিএসজি তার এমন ফর্মের পরও। যার ফলে পিএসজিতে নেইমারের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের কোন্দলের গুঞ্জনটা এখন শক্ত ভিত্তিই পেয়ে যাচ্ছে। 

অন্যান্য খবর>> কটাক্ষের শিকার সোনম কাপুর!

তিনটি ইংলিশ ক্লাবকে নেইমারের নতুন গন্তব্য হিসেবে ধরা হচ্ছে। চেলসি, ম্যানচেস্টার সিটি ও নিউক্যাসল হচ্ছে সেই তিন ক্লাব। এর আগেও অবশ্য প্রিমিয়ার লিগে নেইমার খেলা নিয়ে ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, ‘আমাকে রোমাঞ্চিত করে প্রিমিয়ার লিগে খেলার বিষয়টা।’ তিনি এই কথা বলেন ২০১৭ সালে সানকে দেওয়া এক সাক্ষাৎকারে। তিনি আরও সেবার যোগ করেছিলেন, ‘আমার বেশ পছন্দের দলগুলোকে ও সেখানে খেলার ধরনটা। কিন্তু কেউ কি জানে আমি সেখানে খেলতে চাই কি না? হ্যাঁ, আমি সেখানে খেলতে চাই।’

 

পুনরুত্থান/আরিফা/এসআর/দয়া

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন