• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. খেলাধুলা

'লিওনেল মেসি' এখন সর্বকালের বিশ্বসেরাদেরও সেরা


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৯ এএম
লিওনেল মেসি-এখন-সর্বকালের-বিশ্বসেরাদেরও-সেরা
লিওনেল মেসি

সেই ১১ বছর আগে পুরস্কারটা সর্বশেষ কোনো ফুটবলারের হাতে উঠেছিল। লিওনেল মেসি সেবার শেষ হাসি হেসেছিলেন। ফরাসি পত্রিকা লেকিপের 'চ্যাম্পিয়ন অফ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স' পুরস্কার উঠছে কোনো ফুটবলারের প্রায় এক যুগ পর। বিজয়ীর নামটা এবারও বদলায়নি।

যিনি ১১ বছর আগে জিতেছিলেন, এবার বনেছেন ‘সেরাদেরও সেরা’ সেই মেসিই, লেকিপের এই পুরস্কার পেতে যাচ্ছেন তিনি। ফরাসি সংবাদ মাধ্যম লেকিপ ৭৭ বছর ধরে ফ্রান্সের সব খেলায় সেরা খেলোয়াড় নির্বাচন করে আসছে। আর ১৯৭৫ সাল থেকে পুরো বিশ্ব মিলিয়ে পুরস্কার দেওয়া শুরু করে।এই পুরস্কার দেওয়া হয় পুরো বিশ্বের সব খেলায় সবাইকে ছাপিয়ে পারফর্ম করা খেলোয়াড়কে।

আরও পড়ুন>> মাত্র ৫৫০ কোটি টাকা পেলেই বেচে দেয়া হবে নেইমারকে!

স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে এবার মেসি এই পুরষ্কার জয়ের পথে পেছনে ফেলেছেন।গেল বছর ফ্রেঞ্চ ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন জিতে স্প্যানিশ এই তারকা বনে গেছেন ইতিহাসের সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতা খেলোয়াড়। তবে নাদালের এমন কীর্তিও মেসির পারফর্ম্যান্সের সামনে পাত্তা পায়নি। মেসিই পুরষ্কার জিতেছেন। এদিকে ফ্রান্সকে হারিয়েই মেসি জিতেছেন বিশ্বকাপ।

অন্যান্য খবর>> অবশেষে আড়াল ভেঙে দেখা দিলেন সামান্থা

ফ্রান্সের সেরা খেলোয়াড়ের পুরস্কার সেই দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে পেয়েছেন। খারাপ কাটেনি গেল বছর ফরাসিদের বছরটা।রিয়াল মাদ্রিদকে কারিম বেনজেমা চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে পেয়েছেন ব্যালন ডি’অরের ছোঁয়া, এদিকে গেল বছর বায়্যাথলেট কোঁয়েতিঁ ফিলো-মিলে শীতকালীন অলিম্পিকে দুই সোনা জিতেছেন। তাদের এই কীর্তিও দ্বিতীয় ফুটবলার হিসেবে সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপের।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন