• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজধানী

কয়েকটি সড়কে রাত থেকেই বন্ধ থাকবে যান চলাচল


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
কয়েকটি-সড়কে-রাত-থেকেই-বন্ধ-থাকবে-যান-চলাচল
ফাইল ফুটেজ

প্রথম পর্বের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতকে ঘিরে যান চলাচল বন্ধ থাকবে গাজীপুরের কয়েকটি রুটে। আজ শনিবার (১৪ জানুয়ারি) সাংবাদিকদের এ তথ্য জানান, মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

তিনি বলেন, মুসল্লিদের অংশগ্রহণ আখেরি মোনাজাতে নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর হয়ে সড়ক বন্ধ থাকবে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত। একই কারণে আশুলিয়া থেকে কামারপাড়া পর্যন্ত সড়কের দুই দিক এবং যান চলাচল বন্ধ থাকবে টঙ্গী স্টেশন রোড থেকে পূবাইল পর্যন্ত সড়কেও। এ ছাড়া গাড়ি নিয়ন্ত্রণ রাখবে পুলিশ টঙ্গী ব্রিজ এলাকায়।

কয়েকটি সড়কে রাত থেকেই বন্ধ থাকবে যান চলাচল

শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে এর আগে প্রথম পর্ব শুরু হয় বিশ্ব ইজতেমার। দ্বিতীয় দিন আজ এ পর্বের। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আগামীকাল রোববার প্রথম পর্বের শেষ হবে বিশ্ব ইজতেমা। আগামী ২০ জানুয়ারি চার দিন বিরতির শুরু হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। আগামী ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের।

ইজতেমার মাঠকে এবার ভাগ করা হয়েছে ৯১টি খিত্তায়। বিভিন্ন জেলার মুসল্লিরা খিত্তায় অবস্থান নিচ্ছেন তাদের নিজ নিজ জেলার। বাঁশের খুঁটির ওপর ১৬০ একর খোলা ময়দানে পাটের চট দিয়ে বিশাল প্যান্ডেল টানানো হয়েছে। তবে টিন দিয়ে আবাসস্থল করা হয়েছে বিদেশি মেহমানদের জন্য। ৬৫ দেশের প্রায় ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন সাড়ে পাঁচ হাজার বিদেশি মেহমান মিডিয়া কন্ট্রোল রুম ইজতেমা ময়দানে রয়েছে জেলা প্রশাসনের।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন