• ঢাকা
  • বুধবার, ২২ মার্চ ২০২৩, ৮ চৈত্র ১৪২৯

Advertise your products here

  1. শিক্ষা

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সিকৃবিতে ১০ জন আহত


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫১ পিএম
ছাত্রলীগের-দুই-পক্ষের-সংঘর্ষে-সিকৃবিতে-১০-জন-আহত
ফাইল ফুটেজ

শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে আহত হয়েছে অন্তত ১০ জন। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মধ্যে তিনজনকে ভর্তি করা হয়েছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসাইন ও সভাপতি আশিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার (৬ জানুয়ারি ২০২৩) বেলা ২টা ৩০মিনিটে কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠানের ঘোষণা দেন ব্যবসায় শিক্ষা অনুষদীয় ও কৃষি অর্থনীতি । কিন্তু বেলা ২টা ৩০মিনিটে ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের বিদ্রোহী গ্রুপ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে কর্মীসভা শুরুর সময় বাঁধা দেন।

সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেছেন, ‘আজ (শুক্রবার) আমি এবং সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমতি নিয়ে কর্মী সভার আয়োজন করেছিলাম। তাতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে বিদ্রোহী ছাত্রলীগ। আমরা চেষ্টা করছি তা নিয়ন্ত্রণের। এতে আহত হয়েছেন অনেকে ।’ 

বিদ্রোহী গ্রুপের নেতৃত্বে থাকা সহ-সভাপতি সাব্বির মোল্লা বলেছেন, সেক্রেটারি ও সভাপতি সম্পূর্ণ ব্যর্থ, তারা পূর্ণাঙ্গ কমিটি করতে পারে নাই পাঁচ মাস অতিবাহিত হওয়া সত্বেও। পূর্ণাঙ্গ কমিটি না করে গঠনতন্ত্র বিরোধী এরকম অনুষদীয় কমিটি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মনিরুল ইসলাম জানান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসাইন ও সভাপতি আশিকুর রহমান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষদীয় ছাত্রলীগের কর্মীসভা আয়োজনের জন্য অনুমতি চেয়েছিল ব্যবসায় শিক্ষা ও কৃষি অর্থনীতি। শান্তিপূর্ণভাবে সভা করার অনুমতি দেওয়া হয় তাদেরকে। কিন্তু হঠাৎ করে সংঘর্ষ শুরু হয় দুইপক্ষের মধ্যে। এখন স্বাভাবিক আছে পরিস্থিতি। আমরা নিয়ন্ত্রণে এনেছি পরিস্থিতি।

সিলেট মহানগর পুলিশ কমিশনার শাহজাহান জানান, আমরা এখানে এসেছি সংঘর্ষের খবর পেয়ে। ক্যাম্পাসের বাহিরে পুলিশ অবস্থান করছে। অনেকটা শান্ত এখন পরিস্থিতি। যেহেতু আমরা এখন ক্যাম্পাসের বাহিরে অবস্থান কারছি, সুতরাং হতাহত সম্পর্কে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না নিশ্চিত করে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন